• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের প্রশংসায় সুইডেন


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৬, ০৮:২৩ পিএম
জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের প্রশংসায় সুইডেন

সম্প্রতি গুলশানে সন্ত্রাসী হামলায় নিহত বিদেশি এবং বাংলাদেশি নাগরিকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সুইডেন রাষ্ট্রদূত। এসময় জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের ভূমিকার প্রশংসাও করেন তিনি।

মঙ্গলবার (১৯ জুলাই) পুলিশ সদর দফতরে আইজিপিএ কে এম শহীদুল হকের সঙ্গে সাক্ষাৎকালে সুইডেনের রাষ্ট্রদূত জুহান প্রিসেল এ প্রশংসা করেন। পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তিনি এ ঘটনায় নিহত দুই জন পুলিশ কর্মকর্তার প্রতিও গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রাষ্ট্রদূত বাংলাদেশে অবস্থানরত সুইডেনসহ অন্যান্য বিদেশি নাগরিকদের নিরাপত্তায় পুলিশ কর্তৃক গৃহীত ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।
 
আইজিপি জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের ভূমিকা এবং গৃহীত ব্যবস্থা সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। তিনি এক্ষেত্রে বিরাজমান সহযোগিতা অব্যাহত রাখার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।
 
জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের সঙ্গে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সুইডেনের রাষ্ট্রদূত। তিনি বাংলাদেশ ও সুইডেনের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় ও সুংহত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
 
এ সময় বাংলাদেশ পুলিশের ডিআইজি (অপারেশনস) ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান এবং এআইজি (কনফিডেনসিয়াল) মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!