• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদ নির্মূল করতে পারি নাই, নিয়ন্ত্রণ করেছি


রাজশাহী প্রতিনিধি মার্চ ৭, ২০১৭, ০৭:২৯ পিএম
জঙ্গিবাদ নির্মূল করতে পারি নাই, নিয়ন্ত্রণ করেছি

রাজশাহী: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, ‘আমরা বলি নাই জঙ্গি নির্মূল করেছি, শিকড় উপড়ে দিয়েছি এটা বলি নাই। আমরা বলছি আমরা নিয়ন্ত্রণ করেছি।’

মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে রাজশাহীতে নবনির্মিত পবা থানা ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

জঙ্গিবাদকে দেশের বিরুদ্ধে, ইসলামের বিরুদ্ধে দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন বলেন, ‘এরা (জঙ্গি) বসে থাকবে না, এরা মাঝে মাঝেই আত্মপ্রকাশ করবে। আমরা মনে করি জনগণ যখন আমাদের সঙ্গে আছে, কেউ আমাদের অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

জঙ্গিনেতা মুফতি হান্নানকে বহনকারী বাসে হামলার কথা স্বীকার করে তিনি বলেন, ‘তবে পুলিশ বাহিনীর সতর্কতার জন্য বোমাবহনকারীদের পুলিশ ধরে ফেলেছে, জনগণের প্রত্যক্ষ সহযোগিতায়।’

কুমিল্লায় পুলিশের ওপর বোমা হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটি বাসে করে জঙ্গিরা যাচ্ছিল, হাইওয়ে পুলিশ যখন বাসকে চ্যালেঞ্জ করে বসে, তখন তারা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। আমাদের পুলিশ কিন্তু ভয়ে দৌড় দেয়নি। চ্যালেঞ্জ করে তাকে ধরেছে এবং যারা পালিয়ে যেতে চেয়েছিল তাকে পুলিশ বাহিনী এবং ওইখানকার জনগণ ধরেছে।’

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘আমাদের সঙ্গে যখন জনগণ আছে, আমাদের পুলিশ যখন দেশপ্রেমে উদ্বুদ্ধ; আমাদের পুলিশ যখন রক্ত দিতে শিখেছে- জঙ্গির ভয়, সন্ত্রাসের ভয় আর পেতে হবে না।’

এ সময় সারা দেশব্যাপী কাউন্টার টেররিজম ইউনিটকে শক্তিশালী করার জন্য কাজ চলছে বলেও জানান তিনি।

রাজশাহী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন ও রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী রাজশাহী নগরের শাহ মখদুম থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন। সেখানে আয়োজিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন নগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী- আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী, সংরক্ষিত আসনের সাংসদ আখতার জাহান প্রমুখ।

প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পবা ও শাহ মখদুম থানা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পবা থানা কমপেলক্সের নির্মাণে ব্যয় হয়েছে ছয় কোটি টাকা। শাহ মখদুম থানা কমপ্লেক্স ও ভিকটিম সাপোর্ট সেন্টার নির্মাণে ব্যয় হয়েছে প্রায় আট কোটি টাকা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!