• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ জিহাদ নয়: তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০১৬, ০৫:৫৩ পিএম
জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ জিহাদ নয়: তথ্যমন্ত্রী

ঢাকা: জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ জিহাদ নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রকৃত মুসলমানরা কখনই জঙ্গিবাদে জড়াতে পারে না। যারা জিহাদ বলে জঙ্গিবাদে জড়াচ্ছেন তারা এই ধর্মকে কলুষিত করার চেষ্টায় লিপ্ত আছেন। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ জিহাদ নয়।

বুধবার (২৮ ডিসেম্বর) ডিআরইউ মিলায়নতনে বাংলাদেশ ক্রইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, যারা সান্ত্রাসী কার্যক্রম চালাচ্ছেন বা আশ্রয় দিচ্ছেন তারা সবাই অপরাধী। ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাসবাদের কোনো ঠাঁই নাই। কিন্তু অনেকে না বুঝে, আবার অনেকে এই ধর্মকে কুলষিত করার প্রয়াসে জঙ্গিবাদে জড়াচ্ছেন।

তিনি বলেন, যারা জঙ্গিবাদে সম্পৃক্ত তারা শুধুমাত্র রাষ্ট্রের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এই চক্র স্বাধীনতা যুদ্ধেও বিরোধীতা করেছিল। এদের দোসর হলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। তিনি যুদ্ধাপরাধী জামায়াত চক্রকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদের নামে আগুন সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাবের প্রাক্তন সভাপতি আখতারুজ্জামান লাবলু। এতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!