• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদের বিরুদ্ধে গাইবেন তারা...


বিনোদন প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ১০:২৫ পিএম
জঙ্গিবাদের বিরুদ্ধে গাইবেন তারা...

ঢাকা: জঙ্গিবাদ বর্তমান বিশ্বের এক জটিল বাস্তবতা। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যেনো বাংলাদেশের মতো শান্তিপূর্ণ একটি দেশেও গেল কয়েক বছরে বেড়েছে জঙ্গি তৎপরতা। ২০১৬ সালে গুলশানের হলি আর্টিজানের ঘটনা তার একটি ভয়াবহ দৃষ্টান্ত। হঠাৎ মাথাচারা দিয়ে উঠা এই জঙ্গিবাদের বিরুদ্ধে নিরলস কাজ করছে দেশের আইন শৃঙ্ক্ষলা বাহিনী। 

জঙ্গিবাদ নিয়ে সচেতনা তৈরি করতে সম্প্রতি সাংস্কৃতিক কাজ কর্ম বাড়ানোর তাগিদ থেকেই র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব ফোর্সেস) এবং রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ এর যৌথ উদ্যোগে আয়োজন করেছে একটি কনসার্টের। দেশের চলমান সংকট ‘জঙ্গিবাদ’ বিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, তরুণদের মাঝে দিকনির্দেশনা প্রদানের জন্য এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

আগামী ২৪শে মার্চ ২০১৭ইং, শুক্রবার মোহাম্মদপুরস্থ (থানা সংলগ্ন) সরকারি শারিরীক শিক্ষা কলেজ মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। যেখানে জঙ্গিবাদ বিরোধী গান গাইবেন দেশের নামকরা শীর্ষস্থানীয় ব্যান্ডগুলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন র‍্যাব এর মহাপরিচালক বেনজীর আহমেদ বিপিএম (বার)। এছাড়াও দেশবরেণ্য বুদ্ধিজীবী, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত থেকে তাদের মূল্যবান মতামত প্রদান করবেন। আর তারপরেই জঙ্গিবাদ বিরোধী সোচ্চার কণ্ঠে গাইবেন দেশের সেরা ব্যান্ড জমসের নগর বাউল। এছাড়াও এদিন মঞ্চ মাতাবেন মাকসুদ ও ঢাকা, চিরকুট, শিরোনামহীন, ভাইকিংস, আর্টসেল, শূন্য ও অ্যাবস্ট্র্যাকশন। 

শুক্রবার দুপুর ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত দিনব্যাপী এই অনুষ্ঠানটি সকল দর্শকের জন্য উন্মুক্ত থাকবে। কনসার্টটি বিনা পয়সায় উপভোগ করতে পারবেন সব শ্রেণীর দর্শক। এই অনুষ্ঠানের আয়োজন সহযোগী- পিডিম গ্রুপ, ইভেন্ট পার্টনার- ফ্যাক্টর থ্রী সলিউশ্যন্স এবং মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এনটিভি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!