• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জঙ্গিবাদের বিরুদ্ধে সুন্নী ইজতিমা ভূমিকা রাখবে


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ২৩, ২০১৬, ০৭:৫০ পিএম
জঙ্গিবাদের বিরুদ্ধে সুন্নী ইজতিমা ভূমিকা রাখবে

ঢাকা: বিমান পরিবহন ও পযটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন,  শান্তি প্রিয় আউলিয়া কেরামের হাত ধরে শান্তির ধর্ম ইসলাম বাংলাদেশে এসেছে। সেই ইসলামে নেই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের মত অপকর্ম। তারই ধারাবাহিকতায় ইসলামের জন্য কাজ করছে দাওয়াতে ইসলামী। আশা করি, তিনদিনের সুন্নী ইজতিমা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রকৃত ইসলামের মর্মবাণী তুলে ধরতে ভূমিকা রাখবে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর এয়ারপোর্ট সংলগ্ন আশিয়ান সিটি ময়দানে ২৮, ২৯, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য তিনদিনের সুন্নী ইজতিমার সার্বিক প্রস্তুতি ও মাঠ পরিদির্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন,  ইসলাম ধর্ম অসাম্প্রদায়িক। এই ধর্ম শান্তি ও মানবতার শিক্ষা দেয়। শুধু ইসলাম ধর্ম নয়, প্রত্যেক ধর্মই শান্তির বাণী প্রচার করে।

দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নী ইজতিমার সফলতা কামনা করে বিমানমন্ত্রী বলেন, দাওয়াতে ইসলামী দেশের বিপথগামী যুবকদের সন্ত্রাসের পথ ছেড়ে প্রকৃত ইসলামের পথে নিয়ে আসার জন্য নিরলস কাজ করে যাচ্ছে । তিনি সুন্নী ইজতিমার সার্বিক সফলতা কামনা করেন এবং তাতে অংশ নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে ইজতিমা মাঠে প্রস্তুতিকাজের সার্বিক বিষয় জানিয়ে সংবাদ সম্মেলন করে দাওয়াতে ইসলামী।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী বলেন, রাজধানীর বিমান বন্দর এলাকার হাজিক্যাম্প সংলগ্ন আশিয়ান সিটির প্রায় তিনশ একর এলাকা জুড়ে ২৮, ২৯ ও ৩০ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা। ইতিমধ্যে ইজতিমার ৯০শতাংশ কাজ শেষ হয়েছে। মাহফিলের মূল প্যান্ডেল স্থাপন করা হয়েছে। নিরাপত্তার জন্য সিসি ক্যামরা স্থাপনসহ নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। বিদ্যুৎ সংযোগসহ তৈরি করা হয়েছে শতাধিক প্রয়োজনীয় হাজতখানা।

তিনি বলেন, ইজতিমার মূল লক্ষ্য হচ্ছে নিজের ও সারাবিশ্বের মানুষদের আত্মসংশোধনের চেষ্টা করা। যাতে ইসলামের সঠিক পথ ও মত আহলে সুন্নাত ওয়াল জামাতের অনুসারি হয়ে মহান আল্লাহ পাক ও তাঁর প্রিয় হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সন্তুষ্টি অর্জন করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় নেতা কামাল উদ্দিন আত্তারি, মুহাম্মদ শামিম আত্তারি. সৈয়দ আলফেসানী, মাওলানা মাসুদ হোসাইন কাদেরি, মুফতি আব্দুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!