• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জঙ্গিবিরোধী অভিযানে ওসি গুলিবিদ্ধ, আটক ৭


বিশেষ প্রতিনিধি জুন ১২, ২০১৬, ০৬:২৭ পিএম
জঙ্গিবিরোধী অভিযানে ওসি গুলিবিদ্ধ, আটক ৭

রাজধানীতে জঙ্গি বিরোধী অভিযান চালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন গেন্ডারিয়া থানার ওসি। পাল্টা গুলিতে আহত হয়েছে তিন সন্ত্রাসীও। এ সময় আটক করা হয়েছে ৭ জনকে। পুরান ঢাকার গেন্ডারিয়ায় এ ঘটনা ঘটে।

গত কয়েক সপ্তাহে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি টার্গেট কিলিংয়ের পর জঙ্গিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে নামার ঘোষণা দেন পুলিশ মহাপরিদর্শক।

শনিবার (১১ জুন) মধ্যরাতে পুরান ঢাকার গেন্ডারিয়া এলাকায় কয়েক সন্ত্রাসীকে ধরতে অভিযানে নামে পুলিশ। দয়াগঞ্জ রেললাইনের পাশে নামাপাড়া বস্তিতে পুলিশ অভিযানে গেলে দু’পক্ষের মধ্যে গোলাগুলি হয়। গুলিবিদ্ধ হন গেন্ডারিয়া থানার ওসিসহ ৪ জন।

ওয়ারী বিভাগের ডিসি নূরুল ইসলাম বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। গুলিতে গেন্ডারিয়া থানার ওসি মিজানুর রহমান আহত হয়েছেন। তিনজন শটগানে গুলিবিদ্ধ হয়েছে। আরও সম্ভবত ৪ জন ধরা পড়েছে। মোট সাতজন স্পট থেকে ধরা পড়েছে। তারা কোন জঙ্গি তৎপরতা না ডাকাতির জন্য এখানে সশস্ত্র অবস্থায় সঙ্ঘবদ্ধ হয়েছিলো তা জিজ্ঞাসাবাদ শেষে জানতে পারবো।    

অভিযানে একটি বিদেশি রিভলবার, ৬ রাউন্ড তাজা গুলিসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। আটককৃতরা জঙ্গি কিনা সে ব্যাপারে নিশ্চিত না হলেও পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী বলে জানান এ কর্মকর্তা।

শুক্রবার থেকে শুরু হওয়া জঙ্গি বিরোধী অভিযানে সারাদেশ থেকে এ পর্যন্ত ৫ হাজারের বেশি মানুষকে আটক করেছে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!