• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জঙ্গিরা এখন আতঙ্কিত : স্বরাষ্ট্রমন্ত্রী


পাবনা প্রতিনিধি অক্টোবর ৬, ২০১৬, ০৭:১২ পিএম
জঙ্গিরা এখন আতঙ্কিত : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দেশে এখনও জঙ্গি আছে। তবে তা খুবই সীমিত এবং তারা এখন আতঙ্কিত। তিনি বলেন, জঙ্গিরা এখন আত্মসমর্পণ করছে, বুধবার (৫ অক্টোবর) বগুড়ায় 'হিজরতে' বের হওয়া দুই জঙ্গি আত্মসর্মপণ করেছে। তারা এখন হঠাৎ করেই কোনো ধরনের নাশকতা বা অপরাধ সংঘঠিত করতে পারবে না। এমন শক্তি বা ক্ষমতা তাদের আর নেই।’

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে পাঁচ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে পাবনার বেড়ায় নবনির্মিত বেড়া মডেল থানা ভবন উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সিলেটে কলেজছাত্রী খাদিজার ওপর হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অপরাধ করেন তারা সবাই অপরাধী। তাই অপরাধী  যে দলেরই হোক বা যত প্রভাবশালীই হোক না কেন, প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না। খাদিজার ওপর হামলায় দেশবাসী বিস্মিত হয়েছে। যে অপরাধী সে তার অপরাধ স্বীকার করেছে। তার বিচার যাতে দ্রুত হয়- সে ব্যবস্থা নেয়া হবে।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, ভারপ্রাপ্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, র‍্যাব ১২ কমান্ডার মো. শাহাবুদ্দিন, নাগরিক ফাউন্ডেশন বেড়ার সভাপতি আল মাহমুদ সরকার, পাবনা জেলা আওয়ামী লীগ সহসভাপতি আব্দুল হামিদ মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পিপি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশারোফ হোসেন প্রমুখ।

পরে মন্ত্রী বেড়া পৌরসভা মিলনায়তনে নাগরিক সমাজ আয়োজিত জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। 

পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালোর সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন, বেড়া পৌরসভার মেয়র ও মিউনিসিপ্যাল আসোসিয়েশান অব বাংলাদেশ (ম্যাব) সভাপতি আলহাজ আব্দুল বাতেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!