• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমনে আনসার কাজ করছে’


তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি জুলাই ২০, ২০১৬, ১২:২৭ পিএম
‘জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমনে আনসার কাজ করছে’

জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ বর্তমান সময়ে একটি আলোচিত বিষয়। বর্তমানে বিভিন্ন বাহিনীর সঙ্গে আনসার সদস্যরা জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমনে কাজ করে যাচ্ছে। সরাসরি না হলেও পরোক্ষভাবে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে আনসার সদস্যরা কাজ করছে।

বুধবার (২০ জুলাই) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত নবীন আনসার সদস্যদের ছয় মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ, শপথ গ্রহণ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ৬২ লাখ সদস্য রয়েছে। এছাড়া যেকোন অপরাধমূলক কর্মকার্ন্ড নিমূলে দেশের প্রত্যেকটি গ্রামে ৩২জন পুরুষ এবং ৩২জন নারীসহ মোট ৬৪জনের দুটি আনসার প্লাটুন রয়েছে। তাদেরকে যদি বাহিনীর নিজস্ব কৌশলে সুসংগঠিত করা যায়, তবে প্রতিটি গ্রামসহ পুরো বাংলাদেশ জঙ্গী মুক্ত রাখা যাবে। তারা যদি জঙ্গি তৎপরতার খবর আমাদের জানায়, তবে আমরা কার্যকরী ব্যবস্থা নেব। আমরা কোন জঙ্গীকে দেশের মাটিতে স্থান দেবনা।

সফিপুর আনসার একাডেমীতে ১৮তম পুরুষ এবং ৮তম মহিলা নবীন ব্যাটালিয়ান আনসার সদস্যদের ছয় মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ এর সমাপনী কুচকওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম এনডিসি, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল কে এম ফেরদাউসুল শাহাব, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান, উপ-মহাপরিচালক (একাডেমী) ড. ফোরকান উদ্দিন আহাম্মদ ও উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস প্রমূখ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!