• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জনগণ জানে ২১ আগস্ট হামলার মূল হোতা তারেক জিয়া


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৭, ০৫:৪৩ পিএম
জনগণ জানে ২১ আগস্ট হামলার মূল হোতা তারেক জিয়া

ফাইল ফটো

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের জনগণ জানে ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল হোতা তারেক জিয়া। তিনি বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

শুক্রবার (১৮ আগষ্ট) সকালে রাজধানীর রমনা থানা আওয়ামী লীগ ও রমনা থানা যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইন্টারপোলের সহায়তায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে  ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে।

তিনি জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ এ পর্যন্ত প্রধানমন্ত্রীকে যতবার হত্যাচেষ্টার করা হয়েছে, প্রত্যেকটি ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। দোষীদের খুঁজে বের করে তাদের শাস্তির ব্যবস্থা করা হবে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তারেক জিয়া আরেকটা দেশে পলিটিক্যাল অ্যাসাইলাম (রাজনৈতিক আশ্রয়) প্রাপ্ত হয়েছেন। কাজেই আমরা ইন্টারপোলের মাধ্যমে তাকে বারবার আমরা দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

কূটনৈতিকভাবে আমরা যথাসাধ্য চেষ্টা করছি, যতদ্রুত সম্ভব তাকে দেশে ফিরিয়ে আনা। আমরা আশা করছি সফল হব এবং তাকেও এই বিচারের মুখোমুখি করতে পারব।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!