• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জনগণকে বোকা বানাচ্ছে সরকার


লালমনিরহাট প্রতিনিধি মে ২৫, ২০১৭, ১১:০০ পিএম
জনগণকে বোকা বানাচ্ছে সরকার

ফাইল ফটো

লালমনিরহাট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের দোহাই দিয়ে দেশের মানুষকে বোকা বানাচ্ছে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে দেশের বেশির ভাগ ভোটার ভোট দিতে ভোটকেন্দ্রে যাননি। তাই এই সরকার জনগণের নির্বাচিত সরকার নয়।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তন চত্বরে জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার দেশের জনগণের বুকের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। দেশের জনগণের স্বার্থে এদের ক্ষমতা থেকে নামাতে হবে।

তিনি বলেন, ইলিয়াস আলীসহ অসংখ্য বিএনপি নেতাকর্মী ও সমর্থককে গুম করেছে এই সরকার। এরা কানাডা, মালয়েশিয়ায় ‘সেকেন্ড হোম’ বানিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, খরস্রোতা তিস্তায় একসময় প্রচুর মাছ পাওয়া যেত, তিস্তার পানি দিয়ে কৃষকরা আবাদ করতেন। এখন তিস্তা পানি শূন্য নদী। দেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা দিল্লিতে গেলেন। দেশবাসী ভাবলেন তিস্তা নিয়ে দুই দেশের মধ্যে চুক্তি হবে। কিন্তু কেনো চুক্তি হলো না, এ নিয়ে সরকারের তেমন মাথা ব্যাথা নেই। ভারত বলছে, এই সরকারের আমলেই চুক্তি হবে। এগুলো মনভোলানো কথা, আমরা দেখতে চাই চুক্তি হয়েছে।

তিনি বলেন, দেশে যে আইনের শাসন নেই এটা শুধু আমরাই বলি না, দেশের প্রধান বিচারপতিও এখন সে কথা বিবেকের তাড়নায় বলতে বাধ্য হচ্ছেন।

সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিবের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফ্ফর হোসেন, লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, বিএনপি নেতা ব্যারিস্টার হাসান রাজিব প্রধান প্রমুখ।

সম্মেলনে আসাদুল হাবিবকে সভাপতি ও হাফিজুল ইসলাম বাবলাকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!