• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘জনগণের জন্য কাজ করলে ইতিহাস তাদের মূল্যায়ন করবে’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩১, ২০১৮, ০৮:০৪ পিএম
‘জনগণের জন্য কাজ করলে ইতিহাস তাদের মূল্যায়ন করবে’

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ মুখে বলার নয়, অনুসরণই গুরত্বপূর্ণ। বঙ্গন্ধুর আদর্শ মেনে চললে দেশের উন্নয়ন সম্ভব। জনগণের জন্য কাজ করলে ইতিহাস তাদের মূল্যায়ন করবে।

শুক্রবার (৩১ আগস্ট) বিকেলে গণভবনে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি ইতিহাস বিকৃত করা হয়েছে। জাতির জনকের ৭ মার্চের ভাষণ এখন সারাবিশ্বে স্বীকৃত। দেশ ও দেশের মানুষের উন্নয়ন করা সরকারের প্রধান লক্ষ্য। জাতির জনকের আদর্শ অনুসরণে কাজ করছে সরকার।

শেখ হাসিনা বলেন, দেশে এখনো স্বাধীনতাবিরোধীদের প্রেতাত্মা ঘুরে বেড়াচ্ছে। ৭৫ এর পরে তারা মাথাচাড়া দিয়ে উঠে। যার ষড়যন্ত্র এখনো চলছে। সড়ক দুর্ঘটনায় শিশু মারা যাওয়ার পর শিক্ষার্থীরা ক্ষোভ থেকে আন্দোলনে নামে। কিন্তু শিশুদের ঘাড়ে পা রেখে একদল ফায়দা নিতে চেয়েছিল। এদের মধ্যে অনেকে আছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন। তাদের উসকানির কারণে অনেক শিশুর প্রাণ যেতে পারতো।

তিনি বলেন, অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কারণে দেশ বিদেশ থেকে চাপ আসছে। আমি স্কুল জীবন থেকে বৈরী পরিবেশে রাজনীতি করেছি। নীতির পক্ষে আপোষ নাই।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমি ছাত্রলীগের কর্মী হিসাবে কাজ করেছিলাম। ছাত্রলীগকে গড়ে তুলতে হবে একটি আদর্শিক সংগঠন হিসেবে। আমরা তো একদিন চলে যাব। তোমাদেরই এই দেশ পরিচালনা করতে হবে। তোমরাই হবে এ দেশের ভবিষ্যৎ। আদর্শের পতাকা সমুন্নত রেখে সামনের দিকে সেবার মন মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের শিক্ষার আলো জেলে, প্রগতির পথ ধরে, মশাল জেলে এগিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আমরা সন্তান হিসেবে বাবার ভালোবাসা যতটুকু না পেয়েছি তার চেয়ে বেশি ভালোবাসা পেয়েছে এ দেশের মানুষ। তার জীবনের সবচেয়ে মূল্যবান সময় কেটেছে কারাগারে। কিন্তু তিনি (বঙ্গবন্ধু) বাংলার মানুষের ভাগ্যের সঙ্গে আপোষ করেননি।

পাকিস্তানিরা প্রতিশোধ নিতে নিরস্ত্র বাঙালিদের ওপর ঝাপিয়ে পড়েছিল। আমাদের দেশের কুলাঙ্গার রাজাকাররা তাদের পথ দেখিয়ে নিয়ে গেছে। যারা স্বাধীনতা বিশ্বাস করতো না তারাই ১৫ আগস্টের জঘন্য হত্যাকাণ্ড ঘটিয়েছে। দেশ পরিচালনায় বঙ্গমাতার অবদানের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!