• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জনতা ব্যাংকে নিয়োগে নিষেধাজ্ঞা বহাল


নিজস্ব প্রতিবেদক মে ২৯, ২০১৭, ১০:৪৪ পিএম
জনতা ব্যাংকে নিয়োগে নিষেধাজ্ঞা বহাল

ফাইল ছবি

ঢাকা: পরীক্ষার আগের রাতেই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ পরবর্তী কার্যক্রমের ওপর হাইকোর্ট নিষেধাজ্ঞা দিয়েছিলেন। তা স্থগিত চেয়ে আবেদন করা হয়েছিল। কিন্তু আদালত তা কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। ফলে নিয়োগে নিষেধাজ্ঞা বহাল থাকল।

সোমবার (২৯ মে) আদালতের কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এর ফলে ওই নিষেধাজ্ঞার আদেশ বহাল রইল বলে জানিয়েছেন রিট আবেদনকারীদের আইনজীবী। এর আগে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আদেশ স্থগিত করতে আবেদন করা হয়েছিল। 

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ২২ মে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুলসহ জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ পরবর্তী কার্যক্রমের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন। আদালতে সমাজবিজ্ঞান অনুষদের ডিনের পক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী বি এম ইলিয়াস কচি ও জ্যোতির্ময় বড়ুয়া।

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল সমাজবিজ্ঞান অনুষদের ব্যবস্থাপনায় জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। পরীক্ষার আগের দিন রাতে ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষাকেন্দ্রে দেয়া প্রশ্নের সঙ্গে হুবহু মিলে যায়। এতে ক্ষুব্ধ হন পরীক্ষাথীরা। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্ত ও লিখিত পরীক্ষার ফলাফল বাতিলে নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে ১৫ জন পরীক্ষার্থী চলতি মাসে রিটটি করেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!