• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জন্টি রোডসকে চায় বিসিবি


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৭, ০৮:১৬ পিএম
জন্টি রোডসকে চায় বিসিবি

ঢাকা: নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। ফিল্ডারদের মাখনমাখা হাত গলে অন্তত ২০টি ক্যাচ পড়েছে। ক্রিকেটে বহুল প্রচলিত প্রবাদ ‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’। বাংলাদেশের বেলায়ও তাই হয়েছে। ক্যাচ ম্যাচের মাশুল গুণে মাশরাফি বিন মুর্তজা-মুশফিকুর রহীমদের আট ম্যাচ খেলে আটতিতেই হারতে হয়েছে।

ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে হারের জন্য যে শুধু ক্যাচ মিসই দায়ী তা কিন্তু না। তবে যে ক্যাচগুলো মিস হয়েছে তা দৃষ্টিকটু লেগেছে। আর সে কারণেই এই ক্যাচ মিসের ঘটনাকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৪ জানুয়ারী) বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসানও এক সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডে বাংলাদেশের ফিল্ডারদের ক্যাচ মিসের বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

সাকিব-তামিমদের ফিল্ডিং ঠিকঠাক করার জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জন্টি রোডসের সঙ্গে কথা চালিয়ে যাচ্ছেন বলেও জানান বিসিবি প্রেসিডেন্ট,‘ নিউজিল্যান্ডে আমাদের ক্যাচিং ভালো হয়নি। ওখানে ছেলেরা অনেক সহজ ক্যাচ ছেড়েছে। কিভাবে এর সমাধান করা যায় আমরা সেটা নিয়ে ভাবছি। আমরা এরইমাঝে জন্টি রোডসের সঙ্গে কথা বলেছি।’

বর্তমানে বাংলাদেশ দলের ফিল্ডিং দেখভাল করছেন রিচার্ড হ্যালসল। জন্টি রোর্ডস  আসলে তার সঙ্গেই যোগ দেবেন। তবে কবে নাগাদ তিনি আসতে পারেন সে ব্যাপারে পরিষ্কার কিছু বলেননি নাজমুল।  এরআগেও জন্টি রোডসকে আনার চেষ্টা করেছে বিসিবি। কিন্তু  কোনবারই সফল হয়নি। এবার সফল হতে পারবে কি না তা সময়ই বলে দেবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!