• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জন্মদিনে কলকাতায় শ্যুটিংয়ে ব্যস্ত শাকিব খান


বিনোদন প্রতিবেদক মার্চ ২৮, ২০১৭, ০৬:০৪ পিএম
জন্মদিনে কলকাতায় শ্যুটিংয়ে ব্যস্ত শাকিব খান

ঢাকা: দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। ১৯৮৩ সালের ২৮ মার্চ জন্মগ্রহণ করেন বাংলার এই তারকা অভিনেতা। সেই হিসেবে বাংলা মুল্লুকের এই তারকা পা রাখলেন পঁয়ত্রিশ বছরে! অগনিত মানুষের এই অবিসংবাদিত তারকাকে জন্মদিনের শুভেচ্ছা!

কিন্তু পেশাদারিত্বের খাতিরে বর্তমানে দেশের শীর্ষস্থানীয় এই অভিনেতা আছেন ভারতে। কলকাতার শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে একটি সিনেমার শ্যুটিংয়ে সেখানে শ্যুটিংয়ে ব্যস্ত শাকিব খান। রাজিব বিশ্বাস পরিচালিত সেই সিনেমায় শাকিবের সঙ্গী কলকাতার জনপ্রিয় দুই নায়িকা নুসরাত জাহান ও সায়ন্তিকা। 

মাসুদ রানা নাম নিয়ে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন হাল সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেতা শাকিব খান। সিনেমা জগতে এসেই নাম পরিবর্তন করতে হয় তাকে। মাসুদ রানা হয়ে যান শাকিব খান। এই নাম নিয়েই সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ সিনেমায় অভিনয় করেন শাকিব। ছবিতে তার বিপরীতে দেখা যায় মৌসুমীর ছোট বোন ইরিন জামানকে। 

ধারনা করা হয়েছিল যে, ছবিটি হয়তো সালমান শাহ-মৌসুমীর ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর মতো ব্যবসাসফল কিছু হবে, কিন্তু কার্যত শাকিবের প্রথম সিনেমাটিই ফ্লপ হয়। কিন্তু তাই বলে দমে যাননি তিনি। লেগে থাকেন অভিনয়ে। জানতেন, এভাবেই এক সময় সাফল্য ধরা দেবে। ফলে বেশিদিন আর অপেক্ষা করা লাগেনি। শাকিব খানের হাতে ধরা দেয় একের পর এক সাফল্য।  

শাকিব খানের সিনেমা মানেই হিট! এমন বিষয় যখন বাজারে চাওর হয়, তখন একের পর এক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেতে থাকেন তিনি। বছরে একটা সময় প্রায় দশটা সিনেমায় অভিনয় করতে হতো তার। আর এতো সংখ্যক সিনেমায় অভিনয় করতে যেয়ে মানের দিকে খেয়াল রাখার সুযোগ হয়নি। অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন এই তারকা। তবে আশার কথা, এবার সিনেমার মানের দিকে নজর দিচ্ছেন খান সাহেব! গেল বছরে বসগিরি, সম্রাট এবং যৌথ প্রযোজনার শিকারি তার প্রমান।

তবে চলতি বছরে শাকিব খানকে দেখা যাবে আরো অসাধারণ কিছু সিনেমায়। এরমধ্যে মুক্তির প্রতীক্ষায় আছে অহংকার, সত্তা, অগ্নিপথ এবং যৌথ প্রযোজনার ছবি নবাব। এছাড়া কলকাতার ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে তাকে দেখা যাবে আরো চার চারটি সিনেমায়!  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!