• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জন্মদিনে ভক্তকে উপহার আশ্বিনের


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০৪:২৫ পিএম
জন্মদিনে ভক্তকে উপহার আশ্বিনের

ঢাকা: ঘরের মাঠে সতীর্থরা যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যস্ত সময় পার করছে, তখন সুদুর ইংল্যান্ডে ‘বিশ্রাম’ নিচ্ছেন রবিচন্দ্রন আশ্বিন। অবশ্য ভারতীয় স্পিন যাদুকরকে ছাড়াই সিরিজের প্রথম ওয়ানডে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। তবে ঘরের ছেলেকে না দেখতে পেয়ে কিছুটা হলেও হতাশ চেন্নাইবাসী।

ইংল্যান্ডে থাকলেও নিজের এক ভক্তকে চিপক স্টেডিয়ামের হসপিটালিটি বক্সের এক টিকিট পাঠিয়ে ৩১তম জন্মদিন স্মরণীয় করে রাখলেন রবিচন্দ্রন আশ্বিন। দুটি কিডনিই খারাপ পি ভেঙ্কটেশনের। ৪৩ বছরের এই ব্যক্তি অসুস্থ শরীর নিয়ে নিয়মিত চিপকের সাধারণ গ্যালারিতে বসে খেলা দেখেছেন। ইচ্ছে ছিল, মাঠে বসে তাঁর প্রিয় বোলার রবিচন্দ্রন আশ্বিনের খেলা দেখার। কিন্তু অশ্বিন ‘বিশ্রামে’ থাকায় তা সম্ভব হয়নি। ভেঙ্কটেশন কতদিন বাঁচবেন সেটাও ঠিক নেই।

আরও ঠিক নেই, আশ্বিন কবে আবার ভারতের জার্সি গায়ে চিপকে খেলবেন! তাই মন খারাপ হয়েছিল তাঁর। খবরটা পেয়েই অশ্বিনই ইংল্যান্ড থেকে হসপিটালিটি বক্সের একটি টিকিট অশ্বিন ফাউন্ডেশনের মাধ্যমে ওই ক্রিকেটপ্রেমীর বাড়িতে পাঠিয়ে দিয়েছেন।

স্বভাবতই প্রিয় ক্রিকেটারের কাছ থেকে এমন অপ্রত্যাশিত উপহার পেয়ে ভেঙ্কটেশন আবেগাপ্লুত হয়ে পড়েছেন। হসপিটালিটি বক্সের টিকিট পাওয়ার পর তিনি বলেন, ‘সাধারণ গ্যালারি থেকেই এতদিন খেলা দেখে আসছি। এই প্রথম হসপিটালিটি বক্সে ঢোকার প্রবেশাধিকার পেয়ে কী যে আনন্দ হচ্ছে, তা বলে বোঝাতে পারব না। আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অাশ্বিনের বোলিং দেখেছি। তাই ওর জন্মদিনে ম্যাচ দেখার ইচ্ছা ছিল। তাই অাশ্বিন না খেলায় একটু কষ্ট হচ্ছে। তবে বারত জিতেছে। এর চেয়ে ভালো আর কি হতে পারে।’

অন্যদিকে অাশ্বিন বলেন, ‘প্রচার পাওয়ার জন্য আমি এ’কাজ করিনি। ভেঙ্কটেশনের দুটি কিডনিই কাজ করছে না। এই অবস্থায় কেউ যদি খেলা দেখে খুশি হয়, সেটুকু উদ্যোগ নেব না? ভেঙ্কট একজন প্রকৃত ক্রিকেটপ্রেমী। তাই একজন ক্রিকেটপ্রেমীর মনে ইচ্ছেটুকু পূর্ণ করেছি মাত্র।’ তাঁকে প্রশ্ন করা হয় ভেঙ্কটের ব্যাপারটা জানলেন কিভাবে? এই প্রশ্নের উত্তরে শুধু একটা চওড়া হাসি উপহার দিয়েছেন তিনি।

রবিবার চিপকে নির্ধারিত পঞ্চাশ ওভারে ধোনি-পাণ্ডের ব্যাটিংয়ে ভর করে ২৮১ রান তোলে টিম ইন্ডিয়া। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে স্মিথ অ্যান্ড কোং-এর জন্য টার্গেট কমে দাঁড়ায় ২১ ওভারে ১৬৪। শেষমেশ সেই কুড়ি ওভারের লড়াইয়ে ২৬ রানে জিতে লেটার মার্কস নিয়ে পাশ করে মেন ইন ব্লু। তাই ম্যাচ শেষে ভারত অধিনায়কের মতে, পঞ্চাশ নয়, টি-টোয়েন্টি হার্ডেল টপকেছে তাঁর দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!