• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জবি টিএসসির উদ্বোধন


জবি প্রতিনিধি নভেম্বর ১৯, ২০১৭, ০৫:৪৫ পিএম
জবি টিএসসির উদ্বোধন

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের দীর্ঘদিনের প্রত্যাশার টিএসসির শুভ উদ্বোধন করল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রোববার (১৯ নভেম্বর) দুপুরে সভাপতি তরিকুল ও সাধারণ সম্পাদক রাসেল স্থানটিতে শিক্ষার্থীদের জন্য বসার বেঞ্চ, ফ্রি ওয়াইফাই ও ডাস্টবিন স্থাপনের মাধ্যমে টিএসসির উদ্বোধন করেন। বিগত হলো আন্দোলনের সময় ক্যাম্পাসের সামনের জায়গাটি দখল মুক্ত করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর আবার প্রভাবশালীদের ছত্রছায়ায় দখল হয়ে যায় স্থানটি।

জবি ছাত্রলীগের নতুন কমিটি হওয়ার পর সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের এগারো দফা দাবি ও কর্মসূচি ঘোষণা করে। এর মধ্যে একটি ছিল টিএসসি দখল মুক্ত করণ ও এর প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন। সেই প্রেক্ষিতে গত শুক্রবার ও শনিবার নেতাকর্মীদের নিয়ে জায়গাটি দখলমুক্ত করে এবং মাটি ও বালু ফেলে ব্যবহারের উপযুক্ত করে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে এক সংক্ষিপ্ত ছাত্র সমাবেশ করেন ছাত্রলীগ। সমাবেশে বক্তব্য রাখেন জবি প্রধান প্রকৌশলী সুকুমার সাহা, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক। সুকুমার বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় নবগঠিত ছাত্রলীগ তাদের নিয়মিত কর্ম পরিকল্পনা দিয়ে বিশ্ববিদ্যালয়ে সুনাম বৃদ্ধি করেছে। ছাত্রলীগের এমন পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান প্রশংসার দাবি রাখে এবং তা ছাত্রলীগের নিজস্ব গৌরবকে আরো পরিমন্ডিত করেছে।’ টিএসসিতে সব রকমের মাদক সেবন এবং অশ্লীলতা সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষাণা করেন তরিকুল।

জবি ছাত্রলীগের সম্পাদক রাসেল বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল এই টিএসসি। আমরা এই স্থানটিকে দখলমুক্ত করে ছাত্রছাত্রীদের জন্য উন্মুক্ত করে দিয়েছি। তাঁদের বসার জন্য পর্যাপ্ত পরিমাণ বেঞ্চ স্থাপনসহ এখানে ফ্রি ওয়াইফাই জোন তৈরি করেছি। এখানে আমরা মিলে মিশে ক্লাস পরীক্ষার ফাঁকে আমাদের অবসর সময়টুকু উদযাপন করব। অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সহ সভাপতি মমিন, তুষার, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ, আব্দুল্লাহ আল মামুন, আলমগীর হোসেন মুন্সিসহ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!