• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জবি ‘বি’ ইউনিটের পরীক্ষা শুক্রবার


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৭:৩২ পিএম
জবি ‘বি’ ইউনিটের পরীক্ষা শুক্রবার

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের (কলা অনুষদভুক্ত) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবারের ভর্তি পরীক্ষায় ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭৬৩ জন আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ জন শিক্ষার্থী অংশ নিবেন। একযোগে ৮টি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন বিন্যাস: ২০০০০১ থেকে ২০৭৫১০ রোল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ২০৭৫১১ থেকে ২০৮৬১০ ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে (লক্ষ্মীবাজার, ঢাকা), ২০৮৬১১ থেকে ২০৯৬১০ বাংলাবাজার গভ. বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার, ঢাকা), ২০৯৬১১ থেকে ২১০৮১০ ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট, ঢাকা), ২১০৮১১ থেকে ২১২৮১০ সেন্টাল উইমেন্স কলেজ (টিকাটুলী, ঢাকা), ২১২৮১১ থেকে ২১৪৯১০ শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে (চানখাঁরপুল, ঢাকা), ২১৪৯১১ থেকে ২১৬৫১০ উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে (ফুলার রোড, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) এবং ২১৬৫১১ থেকে ২১৮৭৬৩ রোলধারী পরীক্ষার্থীদের আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজে (আরমানিটোলা, ঢাকা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষা কেন্দ্রে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পাওয়া যাবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!