• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জবিতে আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত


জবি সংবাদদাতা ফেব্রুয়ারি ১১, ২০১৭, ০৪:৩৯ পিএম
জবিতে আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এলানটিচডট কমের (elanteach.com) আয়োজনে হোস্টকোডিং করর্পোরেশন (Hostcoding.com) ও bdstationery.com  এর সহযোগিতায় M.Sc in CSE (E) ৩য় ব্যাচে প্রথমবারের মতো আইসিটিবিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১০ টায় সি.এস.ই বিভাগের ভার্চুয়াল ক্লাসরুমে কুইজ প্রতিযোগিতাটির আয়োজন করা হয় ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের M.Sc in CSE (E) প্রোগামের পরিচালক মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সি.এস.ই বিভাগের চেয়ারম্যান ড. উজ্জল কুমার আজহারী, বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপিকা মেহনাজ তাবাসছুম ও এলানটিচের ফাউন্ডার মোঃ এলাহান উদ্দিন।

আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ১ম পুরস্কার অর্জন করেন M.Sc in CSE (E) ৩য় ব্যাচের শিক্ষার্থী মোঃ কামরান অনিক, ২য় পুরস্কার অর্জন করেন মোহাম্মদ জয়দুল হুসাইন, ৩য় বিজয়ী হয়েছেন ইঞ্জি. মোবাশ্বের আহমেদ এবং ৪র্থ হয়েছেন সাদ্দাম হোসেন পাটোয়ারী।

অনলাইনে বিনামূল্যে ভার্চুয়াল শিক্ষা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে অলাভজনক ওয়েবসাইট এলানটিচ ডটকম। তাই এলানটিচ ডটকম স্বল্প পরিসর বাংলাদেশের সীমানা পেরিয়ে বিশ্ব পরিমণ্ডলে দেশি বিদেশি তরুণ সমাজের অসংখ্য পাঠক ভিজিট করে যাচ্ছে প্রতিনিয়ত। এলানটিচ ডটকমে বিশ্বের যে কেউ তার মেধা, জ্ঞানার্জন বা জ্ঞানের বিকাশ ঘটাতে পারেন। দেশে বিদেশে ইতোমধ্যে অনেক নতুন সদস্য হয়েছে। এজন্য এই আইসিটি কুইজের আয়োজন করা হয়।

বিশ্বব্যাপী শিক্ষাক্ষেত্রে প্রযুক্তি, জ্ঞানভিত্তিক ও অনলাইনে মুক্ত জ্ঞানের উপর ভিত্তি করে, স্বেচ্ছাসেবক ও ই-ট্রেইনার হিসেবে যোগ দিতে পারেন এলানটিচ ডট কমে। তাই আপনিও চাইলে যোগ দিতে পারেন এলানটিচ ডটকমের সকল সদস্যদের সঙ্গে। আপনি স্বেচ্ছাসেবক ও ই-ট্রেইনার হিসেবে যোগ দিয়ে শিক্ষাক্ষেত্রে প্রযুক্তি, জ্ঞানভিত্তিক ও প্রযুক্তিনির্ভর এর সকল কার্যক্রমকে সফলতার সাথে এগিয়ে নিতে সহায়তা করতে পারবেন।

এছাড়াও এতে সকল ইউনিভার্সিটি ও মেডিকেলের তথ্য পাওয়া যাবে। সাধারণ শিক্ষাসহ বিশ্ব সম্পর্কিত নানা তথ্য যোগ করার সুযোগ রয়েছে সাইটটিতে। বিস্তারিত জানার জন্য ভিজিট করুন www.elanteach.com এ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!