• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জবিতে এইচআইএসএ’র কমিটি গঠন


জবি প্রতিনিধি জানুয়ারি ২১, ২০১৮, ০৮:২২ পিএম
জবিতে এইচআইএসএ’র কমিটি গঠন

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন ‘JnU, Hill Indigenous Students Association (HISA)’-এর কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী এন্টনি চাকমা এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন সমাজবিজ্ঞান ১১তম ব্যাচের শিক্ষার্থী রিপন চাকমা।
রোববার (২১ জানুয়ারি) সংগঠন সূত্রে জানা যায়, কার্জন হলের সামনে গেট টুগেদারের মধ্য দিয়ে উপস্থিত সকলের সম্মতিক্রমে নাম দিয়ে ১৩ জন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি –আইন বিভাগের ৮ম ব্যাচের কিংকর দেওয়ান, ভূগোল ও পরিবেশ বিভাগের ১০ ব্যাচের জনিমং মারমা, যুগ্ম সাধারণ সম্পাদক- লক্ষী রঞ্জন চাকমা, সাংগঠনিক সম্পাদক ইংরেজী বিভাগের ৮ম ব্যাচের অংসাই মারমা, দপ্তর সম্পাদক- সিজা চাকমা, অর্থ সম্পাদক-সুইপ্রু মারমা, মহিলা বিষয়ক সম্পাদক-চাঁপা চাকমা, তথ্য ও প্রচার সম্পাদক - কিরন চাকমা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক- তনয়া ম্রো, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- রিশান চাকমা, নির্বাহী সদস্য-অজয় ত্রিপুরা।
এ ছাড়াও জবিতে অধ্যয়নরত সকল পাহাড়ের আদিবাসী শিক্ষার্থীগণও কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত। কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন- কৃতার্থ চাকমা, সুমন চাকমা, মিশি চাকমা, ক্যজাচাই মারমা।

কমিটির উদ্দেশ্য ও পরিকল্পনা নিয়ে সংগঠনের সহ-সভাপতি জনিমং মারমা বলেন, আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো সারা দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও নিজেদের সংস্কৃতি, সমাজ সম্পর্কে ফুটিয়ে তোলার।  যাতে আমরা একত্রিত থেকে নিজেদের অধিকার ও সংস্কৃতির বিকাশে কাজ করে যেতে পারি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!