• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জবিতে জঙ্গি বিরোধী মানববন্ধন


জবি প্রতিনিধি আগস্ট ২২, ২০১৭, ০২:৪৮ পিএম
জবিতে জঙ্গি বিরোধী মানববন্ধন

ঢাকা: ‘জঙ্গিবাদ নিপাত যাক মানবতা মুক্তি পাক’ এই স্লোগানকে সামনে রেখে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদসহ সকল অপতৎপরতার বিরুদ্ধে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়স্থ (জবি) কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদ। মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১০টায় জবি কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান এবং কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা শেখ জয়নুল আবেদিন রাসেল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়স্থ কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি আলী হাছান ও কুমিল্লা জেলা ছাত্র কল্যাণের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের ছাত্র ছাত্রীরা।

এ সময় জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, জঙ্গিবাদ শুধুমাত্র বাংলাদেশের সমস্যা নয় এটি একটি বৈশ্বিক সমস্যা। শুধুমাত্র আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে এটি সম্পূর্ণ রূপে নির্মূল করা যাবে না। এর জন্য চাই পারিবারিক ও সামাজিক সচেতনতা। পরিবার থেকে যদি সচেতনতা গড়ে তোলা না হয় তাহলে এটি নির্মূল করা কঠিন হয়ে পড়বে। বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমেও জঙ্গিবিরোধী প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় রাসেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি বিরোধী যেসব পদক্ষেপ নিয়েছেন সেগুলো বাস্তবায়ন করতে হলে সকলকে নিজ নিজ অবস্থানে থেকে সহযোগীতা করতে হবে।

এ সময় আরো বক্তব্য জবি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান, জবি কুমিল্লা জেলা ছাত্র কল্যাণ সংসদের সভাপতি আলী হাছান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!