• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জবি’র ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার


জবি প্রতিনিধি অক্টোবর ১৮, ২০১৭, ০৫:২৭ পিএম
জবি’র ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

প্রতীকী ছবি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার (২০ই অক্টোবর) অনুষ্ঠিত হবে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় হতে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার একযোগে ১২টি পরীক্ষা কেন্দ্রে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ পরীক্ষা  অনুষ্ঠিত হবে। এবার ‘ডি’ ইউনিটের (শাখা পরিবর্তন) ৫৮০টি আসনের বিপরীতে ২৮,৭৪৩ জন, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

আসন বিন্যাসঃ ৪০০০০১ থেকে ৪২৯০১৫ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ৪০৭৪৫৯ থেকে ৪০৮৫৫৮ পর্যন্ত ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে (লক্ষীবাজার), ৪০৮৫৫৯ থেকে ৪০৯৫৭৫ পর্যন্ত বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার), ৪০৯৫৭৬ থেকে ৪১০৭৭৫ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট), ৪১০৭৭৬ থেকে ৪১২৭৩৪ পর্যন্ত গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল (নিউমার্কেট), ৪১২৭৩৫ থেকে ৪১৪৮৩৪ পর্যন্ত শেখ বোরহানুদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজে (নাজিমুদ্দিন রোড), ৪১৪৮৩৫ থেকে ৪১৬৪৩৪ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে (ফুলার রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়), ৪১৬৪৩৫ থেকে ৪১৮১৩৪ পর্যন্ত ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজে (বুয়েট ক্যাম্পাস), ৪১৮১৩৫ থেকে ৪১৯৮৩৪ পর্যন্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে (আই.ই.আর, ঢাকা বিশ্ববিদ্যালয়), ৪১৯৮৩৫ থেকে ৪২৩১৩৪ পর্যন্ত উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে (কাকরাইল), ৪২৩১৩৫ থেকে ৪২৫৩৩৪ পর্যন্ত আইডিয়াল কলেজে (৬৫, সেন্ট্রাল রোড, ধানমন্ডি), ৪২৫৩৩৫ থেকে ৪২৮৭৩৪ পর্যন্ত বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজে (বকশীবাজার) অনুষ্ঠিত হবে।

পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।

তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।

পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info)-এ পাওয়া যাবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!