• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জব্দ হচ্ছে রবির ব্যাংক হিসাব


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০১৮, ০৭:৩৯ পিএম
জব্দ হচ্ছে রবির ব্যাংক হিসাব

ঢাকা: মূল্য সংযোজন কর (ভ্যাট) ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে দেশের বেসরকারি খাতের দ্বিতীয় শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সব ব্যাংক হিসাব তিন দিনের জন্য জব্দ করার আদেশ কার্যকরে কোনো বাধা নেই। শুনানি শেষে আদালত এ আদেশ দিয়েছেন।

প্রসঙ্গত, রবির ব্যাংক হিসাব জব্দে সকল ব্যাংককে একটি চিঠি দিয়েছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর বিরুদ্ধে রবি হাইকোর্টের গিয়ে ওই আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশ নিয়ে আসে। ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করে এনবিআর। বৃহস্পতিবার (১ মার্চ) হাইকোর্টের ওই আদেশ স্থগিত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ।

এতে রবির ব্যাংক হিসাব তিন দিনের জন্য জব্দ রাখতে এনবিআরের সিদ্ধান্ত বহাল রইল বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান।

গত ২৬ ফেব্রুয়ারি ১৯ কোটি টাকা মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগে এনবিআর রবির ব্যাংক হিসাব তিন কার্যদিবসের জন্য জব্দ রাখতে দেশের সব ব্যাংকে চিঠি পাঠায়। 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। রবির পক্ষে শুনানি করেন আইনজীবী তানজিব-উল-আলম।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!