• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জমি জালিয়াতির ‘নায়ক’ আলতাফ গ্রেপ্তার


আদালত প্রতিবেদক জুন ২২, ২০১৭, ০৩:৪৬ পিএম
জমি জালিয়াতির ‘নায়ক’ আলতাফ গ্রেপ্তার

ঢাকা : জাল দলিলে জমি বিক্রির মাধ্যমে প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ ও হাতিয়ে নেয়ার অভিযোগে শাহ আলতাফ হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার হয়েছেন।

বৃহস্পতিবার (২২ জুন) গুলশান থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তাকে ঢাকার মহানগর হাকিমের (এমএম) আদালতে তোলা হয়। আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

আসামি শাহ আলতাফ হোসেনের বাবার নাম মরহুম শাহ আবু মোহাম্মদ জাওয়াদ হোসেন। তিনি রাজধানীর গুলশান-২ এর রোড নম্বর-৬৮, বাসা নম্বর ৬/এ ফ্ল্যাট নং-এ/১ এর বাসিন্দা।

রাজধানীর বাড্ডায় ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের কাছে জাল দলিলে জমি বিক্রির মাধ্যমে এক কোটি ৩৭ লাখ ৬৩ হাজার ৩৩৪ টাকা আত্মসাতের অভিযোগে গেল ১৮ জুন শাহ আলতাফ হোসেনের বিরুদ্ধে মামলা করেন কোম্পানির জিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) লে. কর্নেল (অব.) সুফিয়ান মুরাদ রব্বন।

মামলা দায়েরের পর বৃহস্পতিবার গুলশান থানার পুলিশ আসামি শাহ আলতাফকে নিজ এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তাকে ঢাকা মহানগর হামিকের (এমএম) আদালত-২ এ হাজির করা হয়। বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।

মামলা সূত্রমতে, নরসিংদীর পলাশ থানার অন্তর্গত খানপুর মৌজার ফৌজি চালকল সংলগ্ন ১৩ একর (৩৯ বিঘা) জমি নিজের দাবি করে প্রতিবিঘা ২৬ লাখ টাকা বিক্রয়মূল্য নির্ধারণ করেন শাহ আলতাফ হোসনে। গেল ২০১১ সালের ১১ ডিসেম্বর ৪ জন সাক্ষীর উপস্থিতিতে বায়নাপত্র দলিলের ভিত্তিতে ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের কাছ থেকে দেড় কোটি টাকা গ্রহণ করেন।

শাহ আলতাফ হোসেন

পরে কয়েক দফায় আরো টাকা গ্রহণ করেন আলতাফ হোসেন। কিন্তু এক পর্যায়ে তার বিক্রয় করা জমির দলিল জাল বলে প্রমাণিত হয়। এ ব্যাপারে শাহ আলতাফ হোসেনের বিরুদ্ধে ২০১৬ সালের ১ এপ্রিল নরসিংদীর পলাশ থানায় দুটি মামলা দায়ের করা হয়।

শেষ অবধি জাল দলিলকে জমির আসল দলিল হিসেবে চালিয়ে দিয়ে এক কোটি ৩৭ লাখ ৬৩ হাজার ৩৩৪ টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে আলতাফ হোসেনের বিরুদ্ধে গেল ১৮ জুন গুলশান থানায় মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের চারদিন পর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!