• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে ঝিনাইদহের কোরবানির পশুর হাট


ঝিনাইদহ প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৮, ০৭:৫৯ পিএম
জমে উঠেছে ঝিনাইদহের কোরবানির পশুর হাট

ঝিনাইদহ : শেষ মুহূর্তে মধ্যে জমে উঠেছে ঝিনাইদহের ২৭টি কোরবানির পশুরহাট। ভালো দামে নিজের কষ্টে পালিত গরু বিক্রি করতে হাটে ভিড় করছেন বিক্রেতারা। তেমনি পছন্দের গরুটি কিনতে আগ্রহের কমতি নেই ক্রেতাদের। গেল সপ্তায় গরুর বাজার কম থাকলেও এখন চড়া। এদিকে জেলার ৬ উপজেলায় ৯৬ হাজার গরু ছাগল বিক্রির জন্য প্রস্তুত রাখা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঝিনাইদহ পৌরপশুহাট, জেলার ভাটই, শৈলকূপা, খালিশপুর, টিকারি বাজার, হাটগোপালপুর, বৈডাঙ্গা, নগরবাথান, নারিকেলবাড়িয়া, বারোবাজার, হরিণাকুন্ড, গোয়ালপাড়া, খালিশপুর, গান্না, কালীগঞ্জ ও বাজারগোপালপুর গো-বাজারগুলোই সবচেয়ে বড় পশুর হাট। দেশের বিভিন্ন স্থান থেকে আসা মৌসুমী ব্যবসায়ীদের ভিড়ে জমজমাট এ পশু হাটগুলো। ছোট ও মাঝারি সাইজের গরুর সরবরাহই বেশি। ৪০ হাজার টাকা থেকে ১ লাখ ২০ হাজার টাকার মধ্যেই মিলবে পচ্ছন্দের গরু।

শৈলকুপা বাজারে গরু কিনতে আসা উপজেলার কাঁচেরকোল গ্রামের শাহিন জানান, গরুর দাম এবছর স্বাভাবিকই রয়েছে, তেমন দাম বাড়েনি। গরু বিক্রেতা সাইদুর রহমান বলেন, ভাল দামে নিজের পালিত গরু বিক্রি করতে পেরে তিনি খুশি। তবে গো-খাদ্যের মূল্যে বেশি হওয়ার কারণে এ বছর বেশি লাভ করতে পারেননি তিনি।

ঝিনাইদহ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, এ বছর জেলার ৬ উপজেলায় ৫৩ হাজার ৮০০ গরু ও ৪২ হাজার ৫০০ ছাগল ভেড়া প্রস্তুত করেছেন খামারিরা। খামারিরা যেন কোনো প্রকার ঔষধ ব্যবহার না করেন সে ব্যাপারে তাদের পরামর্শ দেওয়া ও তদারকি করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!