• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে ডিজিটাল আইসিটি মেলা


বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক ডিসেম্বর ২৩, ২০১৬, ০৫:৫৭ পিএম
জমে উঠেছে ডিজিটাল আইসিটি মেলা

ঢাকা: রাজধানীর এলিফ্যান্ট রোডে কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) ডিজিটাল আইসিটি মেলা- ২০১৬  জমে উঠেছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে তরুণ-তরুণীদের উপস্থিতিতে মুখরিত ছিল এ মেলা।

বিভিন্ন ব্র্যান্ডের আইটি পণ্য এবং ল্যাপটপ দেখা ও কেনার সুযোগ করে দিতে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) থেকে ৬ দিনব্যাপী এই আইসিটি মেলা শুরু হয়েছে; মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত ।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। বাড়তি আয়োজনের পাশাপাশি রয়েছে প্রযুক্তি পণ্যের ওপর বিশেষ ছাড় ও উপহার সামগ্রীর ছড়াছড়ি।

‘সাইবার সিকিউিরিটি : দি অনলি ওয়ে টু ফ্লাই’- এ স্লোগানকে সামনে রেখে ৮ম বারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্ব-মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক ল্যাপটপ ও কম্পিউটারসহ আইসিটি পণ্য প্রদর্শনের ব্যবস্থা করেছে।

মেলার অংশ হিসেবে মার্কেটের প্রথম তলায় চলছে রক্তদান কর্মসূচী এবং দ্বিতীয় তলায় এন্ট্রিপাশের সঙ্গে বিনামূল্যে মুভি দেখার ব্যবস্থা রয়েছে ।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রত্যাশার চেয়ে অনেক বেশী সাড়া পাচ্ছি । আশা করি সামনের দিনগুলোতে এ ধরনের মেলায় দর্শনার্থীর সমাগম ঘটবে অনেক বেশী।

সপ্তাহব্যাপী এ মেলার ২য় দিনে আগত দর্শনার্থীদের কেউ কিনছেন,আবার কেউ দেখছেন। পছন্দসই পণ্যটি কেনার জন্য বিভিন্ন দোকানেও যাচ্ছেন অনেকেই। ছুটির দিন থাকায় পরিবারসহ অনেকেই এসেছেন মেলায়।

মেলায় আসা দর্শকদের বেশির ভাগেরই আগ্রহ ছিলো নতুন পণ্যের প্রতি। পাশাপাশি উপহার আর ছাড়ের সুবিধা নিয়ে পণ্য কেনার কথাও জানান অনেক দর্শক। মেলায় সব বয়সের দর্শনার্থীদের আগমন ঘটেছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছে, এ মেলার মাধ্যমে।

ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন। এছাড়া সব ধরনের পণ্যের সমাহার থাকায় বিভিন্ন বয়সীদের জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!