• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে বাগেরহাট উপজেলা নির্বাচন


ইমরুল কায়েস, বাগেরহাট মার্চ ৪, ২০১৭, ০১:২৫ পিএম
জমে উঠেছে বাগেরহাট উপজেলা নির্বাচন

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের উপনির্বাচন শেষ মুহূর্তে জমে উঠেছে। এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (এরশাদ) তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এখানে মূল লড়াইটা হবে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বলে মনে করছে সাধারণ ভোটাররা।

অন্যদিকে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী একে অপরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করছেন। তবে স্থানীয় নির্বাচন অফিস অবাধ নিরপেক্ষ নির্বাচন শেষ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বলে দাবি করেছে।

আগামী ৬ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনে নারী ও পুরুষ মিলিয়ে এখানে দুই লাখ আট হাজার ৫৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটার মইনুল হোসেন বলেন, নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন। এখানে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে লড়াই হবে। এখানে যে প্রার্থী মানুষের সুখে দুঃখে সাধারণ মানুষের পাশে দাঁড়াবেন সেই প্রার্থীকেই আমরা ভোট দিয়ে নির্বাচিত করব।

ভাইস চেয়ারম্যান পদে বিএনপি দলীয় প্রার্থী মো. বদিউজ্জামান খান অভিযোগ করেন, মোরেলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের নির্বাচনে মনোনয়ন নেয়ার পর থেকে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর কর্মী সমর্থকরা আমার প্রচার-প্রচাণায় বাধা দিতে থাকে। এজন্য এখানে অবাধ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করতে গত ১৫ ফেব্রুয়ারি আমি উচ্চ আদালতে একটি রিট আবেদন করি। সেই রিটে উচ্চ আদালত নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। কিন্তু নির্বাচন কমিশন এখনো তা করেনি। নির্বাচনের আর মাত্র দুদিন বাকি আছে। সরকারি দলের বাধার কারণে আমি চিংড়াখালী, বারইখালি, মোরেলগঞ্জ সদর ইউনিয়নসহ পৌরসভার ভোটারদের কাছে পৌছাতেই পারিনি। নির্বাচন কমিশন এখানে একেবারেই নির্বিকার রয়েছে।

তিনি আরও বলেন, এখানে অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে এখানকার ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

বিএনপি দলীয় প্রার্থীর করা অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ফাহিমা খানম বলেন, নির্বাচনে অংশ নেয়া বিএনপি দলীয় প্রার্থী ভরাডুবি হবে বুঝতে পেরে আমার সমর্থক ও দলের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, আদালতে নির্দেশনা অনুযায়ী অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এখানে ১০৯ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এখানকার নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরি করতে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী মাঠে কাজ করছে। এখন পর্যন্ত এই নির্বাচনে অংশ নেয়া কোনো প্রার্থীকে তাদের প্রচারণায় বাধা দিয়েছে বা আচরণবিধি লঙ্ঘন করেছে এমন কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে নির্বাচন কমিশন অবশ্যই ব্যবস্থা নেবে।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, মোরেলগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তত রয়েছে।

আওয়ামী লীগ দলীয় নির্বাচিত ভাইস চেয়ারম্যান সাবুল আক্তার মারা যাওয়ায় এই পদটি শূন্য হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!