• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জরিমানা গুনতেই হচ্ছে মাশরাফিকে


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০১৮, ০৭:২৩ পিএম
জরিমানা গুনতেই হচ্ছে মাশরাফিকে

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ মাশরাফি বিন মুর্তজাকে এবার জরিমানা গুনতে হচ্ছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আচরণবিধি ভঙ্গ করায় টাইগারদের ওয়ানডে অধিনায়ককে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। তবে শুধু মাত্র তিরস্কৃত হয়েছেন শ্রীলঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা।  

শনিবার (২৭ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কান ওপেনার কুশল মেন্ডিসের সঙ্গে কথা কাটাকাটি হয় মাশরাফি মর্তুজার। শ্রীলঙ্কা ব্যাটিং করার ষষ্ঠ ওভারে মেহেদী হাসান মিরাজের বলে আউট হন গুনাথিলাকা। এরপর শ্রীলঙ্কার ওপেনারের দিকে দৌড়ে যান মাশরাফি, জোরে চিৎকার করে ক্ষুব্ধ চোখে তাকান তার দিকে।

এতে আইসিসির কোড অব কনডাক ভঙ্গ হয়েছে। নিয়মানুযায়ী ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানার পাশাপাশি মাশরাফি একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। এনিয়ে দুটি ডিমেরিট পয়েন্ট পেলেন নড়াইল এক্সপ্রেস। ২০১৬ সালের ১০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আচরণবিধি ভঙ্গ করেন তিনি।

একই অপরাধ করেছেন গুনাথিলাকাও। বাংলাদেশের ব্যাটিং চলকালে তিনি তামিম ইকবাল আউট হওয়ার পর যেভাবে চিৎকার করেছিলেন, যেটা ছিল আচরণবিধির পরিপন্থি। আর এজন্য শুধু তিরস্কৃত হয়েছেন শ্রীলঙ্কান ওপেনার।  তবে দুজনে অপরাধ স্বীকার করায় আর কোনও শুনানির প্রয়োজন পড়েনি।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আগে ব্যাট করে ২২১ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১৪২ রান অলআউট হয় বাংলাদেশ। ফলে ৭৯ রানের বড় হারে স্বপ্নই থেকে যায় ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!