• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জর্দানের সীমানায় ঢুকতেই পারল না বাংলাদেশের যুবারা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ১০:১৫ পিএম
জর্দানের সীমানায় ঢুকতেই পারল না বাংলাদেশের যুবারা

ঢাকা: নেপাল থেকে কাতার হয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে খেলতে ফিলিস্তিনে পৌঁছে ছিল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ জাতীয় ফুটবল দল। লক্ষ্য এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেয়া। বুধবার (১৯ জুলাই) ফিলিস্তিনের হেবরনের দুরা স্টেডিয়ামে জর্দানের বিপক্ষে প্রথম পরীক্ষা দিতে নেমে ছিল লাল সবুজের যুবারা। খেলায় জয় তো দুরে থাক জর্দানের সীমানায় ঢুকতেই পারল না ওর্ডের শিষ্যদের ওর্ডের শিষ্যরা।

এদিন ‘ই’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। জর্দানের কাছে ০-৭ গোলের হার দিয়ে যাত্রা শুরু করেছে হেমন্তরা। ম্যাচে একচেটিয়া অধিপত্য বজায় রেখেছে জর্ডান। বাংলাদেশকে তাদের সীমানাতেই ঢুকতে দেয়নি তারা। ম্যাচের ১৭ মিনিটে গোল সুলেইমান আলির গোলে এগিয়ে যায় জর্দান। বক্সের ভেতর বল পেয়ে সুলেমান বাংলাদেশের তিন ডিফেন্ডারকে কাটিয়ে ঢুকে আগুয়ান গোলরক্ষক আনিসুর রহমানকে কাটিয়ে অনায়াসেই ডান পায়ে জালে ঠেলে উল্লাস মেতে ওঠেন।

৩৮ মিনিটে নুর আল দীন মাহমুদ সতীর্থ মুসা মোহাম্মদের কাছ থেকে থ্রু পাস পেয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে প্লেসিং শটে গোল করেন (২-০)। ৫০ মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে বা বায়ের আচমকা গড়ানো-বাঁকানো অসাধারণ শটে গোল করেন ফরোয়ার্ড মুসা মোহাম্মদ (৩-০)। ৫৫ মিনিটে বদলী ফরোয়ার্ড আহমেদ ফাউজি মাহমুদের গোলে আবারও এগিয়ে যায় জর্দান (৪-০)। ৫৮ মিনিটে উড়ন্ত ক্রসে বক্সের ভেতর লাফানো হেডে ব্যবধান ৫-০ করেন অধিনায়ক-ফরোয়ার্ড বাহা ফয়সাল মোহাম্মদ। ৬৩ মিনিটে আহমেদ ফাউজি মাহমুদ ফ্রি কিকে তার ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন (৬-০)। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আহমেদ ফাউজি মাহমুদ (৭-০)।  

 ২১ জুলাই লাল-সবুজরা মোকাবেলা করবে তাজিকিস্তানের। ২৩ জুলাই শেষ ম্যাচে স্বাগতিক ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!