• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জলমহালে মাছ চাষে সন্ত্রাসীদের বাধা দেওয়ার অভিযোগ


বগুড়া প্রতিনিধি জুলাই ১৭, ২০১৮, ০৬:৫৩ পিএম
জলমহালে মাছ চাষে সন্ত্রাসীদের বাধা দেওয়ার অভিযোগ

বগুড়া : জেলার ধুনটের টেংরাখালী জলমহালে মাছ চাষে সন্ত্রাসীদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর ১২টায় বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের পেঁচিবাড়ী মালোপাড়া ধীবর মৎস্যজীবী সমবায় সমিতির সদস্যরা।

এতে লিখিত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক নরেন চন্দ্র বলেন, আমরা দীর্ঘ ২৫ বছর হলো টেংরাখালি জলমহালটি সরকারি বিধি মোতাবেক ইজারা নিয়ে চাষ করে আসছি। ভূমি মন্ত্রণালয়ের সিদ্ধান্তক্রমে ২০ একরের উর্ধ্বে বদ্ধ জলমহাল ব্যবস্থাপনা নিয়মানুযায়ী বগুড়ার জেলা প্রশাসকের অনুমোদনক্রমে ১৪২৪-১৪২৯ সাল পর্যন্ত আমাদের সমিতি ইজারাপ্রাপ্ত হয়ে মাছ চাষ শুরু করলে এলাকার কিছু সন্ত্রাসী বাধা সৃষ্টি করে। এ নিয়ে হাইকোর্টে দুটি রিট পিটিশন দাখিল করলে প্রথমে মহামান্য হাইকোর্ট ৬ মাসের স্থগিতাদেশ দেন। গত ০৬/০৫/২০১৮ তারিখে আদালত স্থগিতাদেশ প্রত্যাহার রুল ডিসচার্জ করে মামলা খারিজ করে দেন।

এরপর প্রতিপক্ষ টেংরাখালি মৎস্যজীবি সমবায় সমিতি সুপ্রিম কোর্টে আপিল করলে ২২/০৫/২০১৮ তারিখে তাদের আবেদন নো অর্ডার হয়। এরপর তারা ক্ষিপ্ত হয়ে আমাদের সমিতির সাধারণ জেলে সদস্যের পরিবারের ওপর হামলা করে। হামলা ও মারপিটের ঘটনায় আদালতে একটি মামলাও দায়ের করা হয়।

এরপরও তারা উক্ত জলমহালে মাছ চাষে বাধা ও হুমকি প্রদান করছে। এমনকি আদালতে মিথ্যা মামলা দিয়ে মাছ চাষ বাধাগ্রস্ত করছে। সংবাদ সম্মেলনে জলমহালটির লিজ গ্রহণকারী সমিতির সদস্যরা যাতে সুষ্ঠুভাবে মাছ চাষ করতে পারে সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। এ সময় মৎস্যজীবি সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!