• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাকারিয়া হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন


যশোর প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০১৭, ১০:১৩ পিএম
জাকারিয়া হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

যশোর: যশোরের বাঘারপাড়ার মোটরসাইকেল চালক জাকারিয়া সরদার হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলো, বাঘারপাড়া উপজেলার খলশি গ্রামের সাহাদৎ হোসেনের ছেলে টিটো, খাজুরার মথুরাপুর গ্রামের আব্দুস ছালামের ছেলে হিটলার ও সদর উপজেলার ভগবতিতলার পীরবক্স মওলার ছেলে জাহিদ হাসান মওলা।  এরমধ্যে হিটলার ও জাহিদ হাসান মওলা দুজনই পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, বাঘারপাড়ার খলশি গ্রামের নূরুল সরদারের ছেলে জাকারিয়া সরদার পেশায় একজন ভাড়ায় মোটরসাইকেল চালক ছিলেন। প্রতিদিনের ন্যায় ২০০৬ সালের ২১ অক্টোবর দুপুর ২টার দিকে মোটরসাইকেলটি নিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। বাঘারপাড়ার বালিয়াডাঙ্গা বাজার থেকে খাজুরা বাজারে যাওয়ার উদ্দেশে টিটো, হিটলার ও জাহিদ তাকেসহ মোটরসাইকেলটি ভাড়া করে নিয়ে যায়। প্রথমে তারা আসামি হিটলারের বাড়িতে গিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে। আর হিটলারের সহযোগী অপর দু’জন জাকারিয়ার মোটরসাইকেলটি নিয়ে ঘুরাফেরা করে। সন্ধ্যা সোয়া ৬টার দিকে জহুরপুর ইউনিয়নের হাবুরেডাঙ্গার মাঝিয়ালি গ্রামের মাঠের মধ্যে রেজাউল করিমের জমির পাশে নিয়ে গামছা দিয়ে গলায় ফাঁস লাগিয়ে জাকারিয়াকে হত্যা করে।

২২ অক্টোবর নিহতের বাবা নূরুল সরদার বাদী হয়ে মোটরসাইকেল ছিনতাইকালে তার ছেলেকে হত্যা করা হয়েছে বলে বাঘারপাড়া থানায় মামলা করেন। প্রথমে বাঘারপাড়া থানার এসআই ফজলুল হক ও পরে এসআই আবদুল হাই সরকার মামলাটি তদন্ত করেন। ওই তিনজনকে বিভিন্ন সময়ে আটক এবং নিহতের মোটরসাইকেলটি উদ্ধার করে পুলিশ। ২০০৭ সালের ৫ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার (১৭ জানুয়ারি) আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড এবং আরও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন বিচারক। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের পিপি বদরুজ্জামান পলাশ এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন আয়নাল হোসেন।  

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!