• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাকার্তার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মার্চ ৬, ২০১৭, ০৯:০৫ এএম
জাকার্তার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা: তিন দিনের সফরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর জোট আইওআরএ-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘লিডারস সামিটে’ যোগ দেবেন।

সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাকার্তার উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা হন।

প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, নিরাপত্তা বিভাগ, প্রধানমন্ত্রীর প্রেস টিম ও মিডিয়া প্রতিনিধি এবং ব্যবাসয়ীদের একটি প্রতিনিধিদল এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছে।

প্রধানমন্ত্রী জাকার্তার স্থানীয় সময় বিকাল ৩টায় হালিম পারদানা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে ইন্দোনেশিয়ার নারীর ক্ষমতায়ন ও শিশু সুরক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ইয়োহানা সুসানা ইয়েমবাইস এবং জাকার্তায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির তাকে স্বাগত জানাবেন।

ভারত মহাসাগরীয় অঞ্চলের ২১টি দেশ নিয়ে গঠিত ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) বর্তমান চেয়ার ইন্দোনেশিয়া ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আয়োজন করেছে। 

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল, দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনাসহ মোট ১৬ জন প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর এ সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!