• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জাকির নায়েকের ১০ কার্যালয়ে পুলিশের অভিযান


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৯, ২০১৬, ০২:৪৩ পিএম
জাকির নায়েকের ১০ কার্যালয়ে পুলিশের অভিযান

ভারতীয় ইসলাম প্রচারক ডা. জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) ১০টি কার্যালয়ে অভিযান চালিয়েছে দেশটির তদন্ত সংস্থা ন্যাশনাল ইন্টেলিজেন্স এজেন্সি (এনআইএ)। শনিবার মুম্বাইয়ের কার্যালয়গুলোতে এই অভিযান চালানো হয়।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, জাকির নায়েকের বিরুদ্ধে এনআইএ ইউএপিএ আইনের ৩টি ধারায় মামলাও করেছে। এর আগে গত ১৫ নভেম্বর জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা।

এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক নির্দেশিকায় বলা হয়, ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন, বিশেষ করে জাকির নায়েক তার বক্তৃতার মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছেন।

প্রসঙ্গত, ঢাকার গুলশানে হোলে আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীদের মধ্যে দুইজন জাকির নায়েককে ফেসবুকে অনুসরণ (ফলো) করত বলে অভিযোগ ওঠার পর এ নিয়ে গণমাধ্যমে তোলপাড় শুরু হয়। নিহত জঙ্গিদের মধ্যে রোহান ইমতিয়াজ এবং নিবরাস ইসলাম জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ রয়েছে।

রোহান গত বছর জাকির নায়েকের পিস টিভির একটি অনুষ্ঠান তার ফেসবুক পেজে পোস্ট করেছিল। এছাড়া ভারতে বিভিন্ন সময়ে আটক হওয়া জঙ্গিরাও ফেসবুকে জাকির নায়েককে ফলো করত বলে অভিযোগ করেছে ভারত সরকার।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!