• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাতীয় ঈদগাহে ৪ স্তরের নিরাপত্তা


নিজস্ব প্রতিবেদক জুন ২৫, ২০১৭, ০৬:৪০ এএম
জাতীয় ঈদগাহে ৪ স্তরের নিরাপত্তা

ঢাকা: সুষ্ঠু ও নিরপাত্তার সঙ্গে ঈদের নামাজ আদায় করতে জাতীয় ঈদগাহ ময়দান ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো এক কিলোমিটার এলাকাকে নজরদারির আওতায় আনা হয়েছে আইনশৃংখলা পক্ষ থেকে। অর্ধ কিলোমিটার জুরেই থাকলে পুলিশের চৌকি।

সর্বশেষ ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এবারের ঈদে রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জাতীয় ঈদগাহ ময়দানের এক কিলোমিটার এলাকাজুড়ে নিরাপত্তা বলয় থাকবে। আধা কিলোমিটারের মধ্যে পুলিশের তল্লাশি চৌকি থাকবে।

এছাড়া জামাতে আগত মুসল্লিরা কোনো ধরণের ব্যাগ, লাগেজ, ছুরি, কাঁচি ও দাহ্য পদার্থ বহন করতে পারবেন না। ঈদগাহ ময়দানে কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াতের সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলেও জানান কমিশনার। এমনকি পানির বোতল পর্যন্ত সঙ্গে আনতে পারবেন না। শুধু জায়নামাজ আনতে পারবেন মুসল্লিরা। প্রতিটি গেটে আর্চওয়ে থাকবে।

জাতীয় ঈদগাহে ঢাকা শহরের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এছাড়াও বায়তুল মোকাররম মসজিদসহ প্রায় ৫০০ স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। ঈদগাহের চারদিকে ও ভেতরে সতর্ক অবস্থায় থাকবে ইউনিফর্মে ও সাদা পোশাকের পুলিশ।

জাতীয় ঈদগাহে ও তার আশপাশের নিরাপত্তায় বসানো হয়েছে বিপুল সংখ্যক সিসি ক্যামেরা। পুলিশ কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দিয়ে জাতীয় ঈদগাহ ও তার চারপাশে মনিটরিং করা হবে।

নিরাপত্তার স্বার্থে বিভিন্ন রোডে দেয়া হয়েছে রোড ব্যারিকেড। নামাজ শেষে নির্বিঘ্নে বের হওয়ার জন্য প্রধান গেটের পাশাপাশি রয়েছে ইমার্জেন্সি গেট। জায়নামাজ ও ছাতা চেকপোস্টে পুলিশের কাছে খুলে দেখাবেন। ঈদগাহের আধা কিলোমিটারের মধ্যে কোনো মোটরসাইকেল ও গাড়ি আনা যাবে না।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!