• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জাতীয় ঐক্যের নেতৃত্ব দেবে কে? প্রশ্ন কাদেরের


নোয়াখালী প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০৫:২৪ পিএম
জাতীয় ঐক্যের নেতৃত্ব দেবে কে? প্রশ্ন কাদেরের

নোয়াখালী: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই। এই যে ১০ দল, ২০ দল, তাদের নেতা কে? নেতৃত্ব দেবে কে? নেতা ছাড়া কি কোনো আন্দোলন হয়?

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নোয়াখালীর কবিরহাট উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর বাসভবনে আয়োজিত এক নির্বাচনী প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন ঘরে ডুকে গেছে। তারা এখনও তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে কোনো আন্দোলন করতে পারেনি। তারা নির্বাচন নিয়ে কী আন্দোলন করবে?

তিনি বলেন, বিএনপি এক সময় হাওয়া ভবন সৃষ্টি করে লুটপাট করেছিল। এখন আবার চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। তাদের এবারের উদ্দেশ্য হলো, খাওয়া ভবন সৃষ্টি করা। বাংলার জনগণ তাদের এই অপতৎপরতা সফল হতে দেবে না।

সভায় ওবায়দুল কাদের বলেন, বি. চৌধুরী-ড.কামালদের পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই। এই ঐক্য টিকবে না।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক শাহীন, নোয়াখালী-৪ আসনের সংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান প্রমুখ।

উল্লেখ্য, নির্বাচনকে সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছে যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা সভাপতি বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাসদ সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ। তাদের সঙ্গী হওয়ার চেষ্টায় রয়েছে রাজপথের বিরোধী দল বিএনপি। এর সমালোচনা করে ওবায়দুল কাদের সোমবার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজারে এক অনুষ্ঠানে বলেছিলেন, জাতীয় ঐক্যের নামে জগাখিচুরির সৃষ্টি হয়েছে। এই ঐক্য টিকবে কি-না এ নিয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!