• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ছবি ‘অজ্ঞাতনামা’


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৬, ২০১৮, ০২:২৮ পিএম
জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ছবি ‘অজ্ঞাতনামা’

ঢাকা : ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত চলচ্চিত্র, নির্মাতা, শিল্পী এবং কলাকুশলীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করেছে সরকার।

এবারের চুড়ান্ত তালিকায় সর্বোচ্চ ৭ বিভাগে পুরস্কার পাচ্ছে অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’। এরপর নাদের চৌধুরীর ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ৪, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ পেয়েছে ৩টি করে পুরস্কার।

তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক স্বাক্ষরিত একটি গেজেটে জানানো হয়, এবার সেরা চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত তৌকীর আহমেদের চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। আগে ২০০৮ সালে ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের জন্য তিন বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তৌকীর।

সেরা চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’ হলেও সেরা পরিচালকের পুরস্কার উঠেছে ‘আয়নাবাজি’র নির্মাতা অমিতাভ রেজার হাতে। এটি তার প্রথম চলচ্চিত্র।

একই চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। ২০১০ সালে গিয়াউদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রের জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান পাবনার এ অভিনেতা।

সেরা অভিনেত্রীর পুরস্কার যৌথভাবে পাচ্ছেন অনন্য মামুনের ‘অস্তিত্ব’ চলচ্চিত্রের নুসরত ইমরোজ তিশা এবং গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ চলচ্চিত্রের কুসুম শিকদার। দুজনই প্রথমবার পাচ্ছেন এ পুরস্কার। সেরা অভিনেত্রীর মতো আজীবন সম্মাননাও এবার দেওয়া হচ্ছে যুগ্মভাবে। আজীবন সম্মাননা পাচ্ছেন ফরিদা আক্তার ববিতা ও আকবর হোসেন পাঠান ফারুক।

২৬ বিভাগে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!