• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জাতীয় নির্বাচনে সহায়তা দেবে ভারত


নিজস্ব প্রতিবেদক মে ২৪, ২০১৭, ১১:১৩ এএম
জাতীয় নির্বাচনে সহায়তা দেবে ভারত

ঢাকা : ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের অনুরোধ পেলে আগামী নির্বাচনে যেকোনো ধরনের সহযোগিতার জন্য তৈরি আছে ভারত। তবে কী ধরনের সহযোগিতা লাগবে, সেটা বাংলাদেশকে বলতে হবে। বাংলাদেশ যদি নির্বাচনে সহায়তা চায়, ভারত তা দিতে প্রস্তুত রয়েছে।

গতকাল মঙ্গলবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবে কূটনৈতিক বিটের সংবাদকর্মীদের সংগঠন ডি-ক্যাব আয়োজিত ‘ডি-ক্যাব টক’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে ভারতের আমাদের অবস্থান প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, তোমাদের কী দরকার তা আমরা বলবো না। তোমরা আমাদের বলবে, কী দরকার? আমরা তা করবো। উদাহরণ হিসেবে তিনি বলেন, গত জুলাইয়ে সন্ত্রাসী ঘটনার পর, আমরা যেমন তোমাদের বলিনি- এটা করতে হবে, ওটা করতে হবে। আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে, সন্ত্রাসী ঘটনার পর তোমাদের কী দরকার। কমান্ডো ট্রেনিং, বিশেষ ইকুইপমেন্ট, নজরদারি ইকুইপমেন্ট? তোমরা আমাদের বলো, কী দরকার? একইভাবে নির্বাচনের বিষয়ে বাংলাদেশকে বলতে হবে, কী প্রয়োজন? আমরা তা করবো। কিন্তু অনুরোধ বাংলাদেশের কাছ থেকেই আসতে হবে।

আগামী নির্বাচনের আগে তিস্তা চুক্তি হবে কিনা এমন প্রশ্নের জবাবে ভারতের রাষ্ট্রদূত বলেন, আমাদের প্রচেষ্টা হচ্ছে- তোমাদের অভ্যন্তরীণ রাজনীতি থেকে দূরে থাকা। তিস্তার পানি চুক্তি হবে কিনা বা কিভাবে হবে সেটি আমি জানি না। তবে এটুকু বলতে পারি, আমাদের পক্ষ থেকে যত দ্রুত সম্ভব, এটি করা হবে।

এর আগে সূচনা বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতের এই রাষ্ট্রদূত বলেন,বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লী সফরের সময় আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার নিজস্ব বক্তব্যে বলেছেন, আমার সরকার এবং আপনার সরকার এই চুক্তি করবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!