• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাতীয় পার্টি ছাড়লেন গোলাম মাওলা


বিশেষ প্রতিনিধি অক্টোবর ৭, ২০১৬, ০৭:৩৭ পিএম
জাতীয় পার্টি ছাড়লেন গোলাম মাওলা

জাতীয় পার্টির (জাপা) রাজনীতি ছাড়লেন দলের ভাইস চেয়ারম্যানের দায়িত্বে থাকা এটিএম গোলাম মাওলা চৌধুরী। শুক্রবার (৭ সেপ্টেম্বর) দুপুরে দলের সব পদ-পদবী ও দায়-দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

দলে তাকে মূল্যায়ন না করাসহ নানান কারণ দেখিয়ে তিনি দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এর অনুলিপি পাঠান দলের কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদারের কাছে।

এ বিষয়ে গোলাম মাওলা চৌধুরী বলেন, ‘আমি একজন রাজনৈতিক কর্মী। গত ১৬ বছর ধরে জাতীয় পার্টিতে আছি, কিন্তু দেশ ও জাতির জন্য এই দলের কোনো রাজনীতি নেই। এখানে মানুষের জন্য কিছু করার পরিবেশও নেই।’ 

তিনি আরও বলেন, ‌‘জাতীয় পার্টির লক্ষ্য একটাই শুধু ক্ষমতায় যাওয়ার স্বপ্ন,  আর নিজেদের স্বার্থ হাসিল করা। একজন রাজনীতিক হিসেবে এই অসুস্থধারার রাজনীতি থেকে বেরিয়ে আসতে জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেছি।’

এদিকে গোলাম মাওলা চৌধুরীর পদত্যাগের পর এক প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতি জানিয়েছেন, তার পদত্যাগে পার্টি ক্ষতিগ্রস্ত হবে না ।

জাপার এ প্রেসিডিয়াম সদস্য বলেন, জাতীয় পার্টি ছেড়ে ইতিমধ্যে অনেক বড় বড় নেতা হিরো থেকে জিরো হয়েছেন। অনেকে দল ছেড়ে গিয়ে রাজনীতি থেকেই হারিয়ে গেছেন। তার (গোলাম মাওলা) পদত্যাগেও পার্টির সামান্যতম ক্ষতি হবে না।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!