• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো শুরু মঙ্গলবার


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৭, ০৭:৩১ পিএম
জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো শুরু মঙ্গলবার

ঢাকা: পুরুষ ও মহিলা বিভাগে মোট ২০টি ওজন শ্রেণিতে ৮০০ জন প্রতিযোগীর অংশগ্রহণে মঙ্গলবার (২৫ এপ্রিল) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৭’। বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে।

মহিলা ও পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হল: ৩৩ কেজি, -৩৫ কেজি, -৪০ কেজি, -৪৫ কেজি, -৫০ কেজি, -৫৫ কেজি, -৬০ কেজি, -৬৫ কেজি, -৭০ কেজি ও ৭০+ কেজি। প্রতিযোগিতার মোট ৮০০ জন প্রতিযোগী অংশ নিবেন। তার মধ্যে পুরুষ খেলোয়াড় ৩৫০ জন। আর নারী খেলোয়াড় ৪৫০ জন।

যেসব জেলার স্কুল ও কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিবে সেগুলো হল: ঢাকা, বান্দরবন, সিলেট, গাজীপুর, কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, চট্টগ্রাম, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, বগুড়া, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার স্কুল ও কলেজ।

রোববার (২৩ এপ্রিল) জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

তায়কোয়ানডোর পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা। তারা আশা প্রকাশ করেন ভবিষ্যতে দীর্ঘমেয়াদে ওয়ালটন গ্রুপকে তারা পাশে পাবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!