• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাতীয় হকির শিরোপা পুনরুদ্ধার সেনাবাহিনীর


ক্রীড়া প্রতিবেদক মে ১৮, ২০১৭, ১১:৪২ পিএম
জাতীয় হকির শিরোপা পুনরুদ্ধার সেনাবাহিনীর

ঢাকা: এবারের আসরই ছিল গোল আর হ্যাটট্রিকের। গ্রুপ পর্বেই গোলের সেঞ্চুরি উদযাপন করেছিল বাংলাদেশ নৌবাহিনী। অথচ শিরোপাটাই কিনা হাত ছাড়া হলো। বৃহস্পতিবার (১৮ মে) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে নৌবাহিনীকে ৫-৪ গোলে হারিয়ে জাতীয় হকির শিরোপা পুনরুদ্ধার করল বাংলাদেশ সেনাবাহিনী। সর্বশেষ  ২০১৩ সালে শিরোপা জিতেছিল তারা।

এদিন জাতীয় দলের তারকা সমৃদ্ধ নৌ বাহিনী তিনবার ম্যাচে পিছিযে পড়েও সমতায় ফেরে। ম্যাচের অস্টম মিনিটেই এগিয়ে যায় সেনাবাহিনী। এ সময় গোল করেন হাসান যুবায়ের নিলয়। ১৭ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরায় নৌ বাহিনীর রোমান সরকার। ২০ মিনিটে সেনাবাহিনীর মনোজ বাবু পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে (২-১)। ২৯ মিনিটে নৌবাহিনীর আশরাফুল পেনাল্টি কর্নার থেকে গোল করে আবারো সমতা ফেরান (২-২)। ৩৭ মিনিটে তৃতীয়বারের মতো এগিয়ে যায় সেনাবাহিনী।

এবার হাসান যুবায়ের নিলয় গোল করেন। দুই মিনিট পরেই নৌ বাহিনীর রাসেল মাহমুদ জিমি গোল করে সমতা ফেরান। সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে নৌবাহিনীর ফরহাদ আহমেদ শিটুল, দ্বীন ইসলাম ইমন, ফজলে হোসেন রাব্বি, ও রাসেল মাহমুদ জিমি গোল করলেও মিস করেন রোমান সরকার। অন্যদিকে সেনাবাহিনীর সাব্বির রানা, রোকনুজ্জামান, শফিকুল ইসলাম, পুরস্কর খিসা মিমো ও আহসান হাবিবকে ফাউল করলে সাব্বির রানা স্ট্রোক থেকে গোল করেন। ফলে টাইব্রেকারে ৫-৪ গোলে সেনাবাহিনী জয় পায়।

ফাইনাল শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন বিমান বাহিনী (ভারপ্রাপ্ত) প্রধান এয়ার ভাইস মার্শাল মশিউজ্জামান সেরনিয়াবত, পৃষ্ঠপোষক এটিএন বাংলার উপদেষ্টা নওয়াজেশ আলী খান। এছাড়া হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মাহবুব এহসান রানা উপস্থিত ছিলেন।

চ্যাম্পিয়ন দল বাংলাদেশ সেনাবাহিনী এক লাখ টাকা ও ট্রফি পায়। রানার্স আপ বাংলাদেশ নৌবাহিনী পঞ্চাশ হাজার টাকা ও ট্রফি পায়। টুর্নামেন্ট সেরা শফিকুল ইসলাম (সেনাবাহিনী) দশ হাজার টাকা ও ট্রফি পান। সর্বোচ্চ গোলদাতা সেনাবাহিনীর মিলন হোসেন (৩৫ গোল) দশ হাজার টাকা ও ট্রফি পান। টুর্নামেন্টে তৃতীয় হয়েছে ঢাকা জেলা এবং চতুর্থ হয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। তৃতীয় হওয়া ঢাকা জেলা বিশ হাজার টাকা প্রাইজমানি ও ট্রফি পায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!