• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জাপানের ইনিয়েস্তা-বরণ


ক্রীড়া ডেস্ক জুলাই ২০, ২০১৮, ০৯:৫০ এএম
জাপানের ইনিয়েস্তা-বরণ

ঢাকা: স্প্যানিশদের বহু ইতিহাসের সাক্ষী তিনি। তাঁর গোলেই স্পেন ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ঘরে তুলেছিল। তিনি আন্দ্রেস ইনিয়েস্তা। ক্যারিয়ারের পুরোটা সময় ধরে যিনি খেলেছেন বার্সেলোনায়।

এর মধ্যে রাশিয়া বিশ্বকাপ খেলে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে ফেলেছেন। ক্যারিয়ারের বাকি সময়টুকু ইনিয়েস্তা কাটাতে চান এশিয়ার দেশ জাপানে। যে দেশটি এবার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে। জাপানের জে লিগে ভিসেল কোবের হয়ে খেলবেন ইনিয়েস্তা।

তাঁর বিমানটি অবতরণ করতেই হাজারও ভক্ত উল্লাস ধ্বনির মাধ্যমে বরণ করে নেন ইনিয়েস্তাকে। স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী ৩৪ বছর বয়সি এই ফুটবল তারকা বার্সেলোনার হয়ে জয় করেছেন ৩২টি শীর্ষ পর্যায়ের ট্রফি। কাতালানীয় জায়ান্ট ক্লাবের হয়ে তিনি অংশ নিয়েছেন ছয় শতাধিক ম্যাচে। বিপুল অঙ্কের পারিশ্রমিকের বিনিময়ে তিনি গত মে মাসে জাপানি ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

কোবের একজন মুখপাত্র জানান, সকালে ইনিয়েস্তা যখন পশ্চিম জাপানের ওসাকা বিমান বন্দরে অবতরণ করেন, তখন তাকে অভ্যর্থনা জানাতে সেখানে জড়ো হয় কয়েক হাজার সমর্থক। ইনিয়েস্তা বলেছেন, 'আমি জাপানে আসার অপেক্ষায় ছিলাম। যত দ্রুত সম্ভব আমি মাঠে নামতে চাই। আগামী রোববার মাঠে নামার জন্য আমি প্রস্তুত। সেখানে সমর্থকদের জন্য ভালো খেলা উপহার দিতে চাই।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!