• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাপানের পথে সানজিদা-কৃঞ্চারা


ক্রীড়া প্রতিবেদক জুন ১৭, ২০১৭, ১০:২৮ পিএম
জাপানের পথে সানজিদা-কৃঞ্চারা

ঢাকা: আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে সানজিদা-কৃঞ্চারা। তাদের নিয়েই স্বপ্ন দেখছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চূড়ান্ত লড়াইয়ে অবতীর্ন হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে শনবার (১৭ জুন) রাতে জাপান সফরে যাচ্ছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। রাত ১১টা ৫৫ মিনিটে বিমানযোগে জাপানের ওসাকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে মেয়েরা।

জাপানের ওসাকায় জে গ্রিন সাকাই ট্রেনিং সেন্টারে এই প্রশিক্ষন ক্যাম্প অনুষ্ঠিত হবে বাংলাদেশ অনুর্ধ- ১৬ জাতীয় মহিলা ফুটবল দলের। এএফসি চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করার পর থেকেই অনেকদিন ধরে কঠোর অনুশীলন করে যাচ্ছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এই চূড়ান্ত পর্বের খেলা।

প্রস্তুতির অংশ হিসেবে জাপান ফেস্টিভ্যালে অংশ নেয়ার পর সিঙ্গাপুর ও চীনে প্রীতি ম্যাচ খেলে কৃষ্ণাবাহিনী। আবারও কৃষ্ণার দল সুযোগ পেল জাপানে প্রশিক্ষণ ক্যাম্প ও প্রীতি ম্যাচ খেলার। ১৯, ২১ ও ২৩ জুন ওসাকা কাইসেই হাইস্কুল, সাকাই একাডেমি ও ওসাকা সেইসো হাইস্কুলের বিপক্ষে প্রীতি ম্যাচগুলো খেলবে বাংলাদেশ অনুর্ধ-১৬ মহিলা জাতীয় দল।
চূড়ান্ত পর্বে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। তাই অনুশীলন ও প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে নারী ফুটবলারদের মানসিক দৃঢ়তা ও আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন দলের কোচ ছোটন।

বাংলাদেশ অ-১৬ জাতীয় মহিলা ফুটবল দল: গোলরক্ষক: মাহমুদা, রুমকি; ডিফেন্ডার: নার্গিস খাতুন, মাসুরা পারভিন, আঁখি খাতুন, শিউলি, আনাই মগিনি, নীলা, শামসুন্নাহার; মিডফিল্ডার: মিশরাত জাহান মৌসুমী, মারিয়া মান্দা (সহ-অধিনায়ক), তহুরা খাতুন, সানজিদা আক্তার, মারজিয়া, মনিকা চাকমা, ইশরাত জাহান রত্না, রাজিয়া খাতুন, ফরোয়ার্ড: কৃষ্ণা রানী সরকার (অধিনায়ক), আনুচিং মগিনি, সিরাত জাহান স্বপ্না; কোচ: গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ: মাহবুবুর রহমান লিটু, মহিলা কোচ: সাবিনা খাতুন এবং টেকনিক্যাল এ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর: পল থমাস স্মলি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!