• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাপার সমাবেশ মঞ্চে এরশাদ-রওশন


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০১৮, ১০:৩৫ এএম
জাপার সমাবেশ মঞ্চে এরশাদ-রওশন

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বাধীন সম্মিলিত জোটের সমাবেশে যোগ দিতে সকাল থেকে মিছিল নিয়ে সোহরাওয়ার্দীমুখী হয়েছে দলের নেতাকর্মীরা। এরই মধ্যেই সমাবেশ মঞ্চে উপস্থিত হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ। সকাল ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে রাজধানীর কাকরাইল, মৎস্যভবন, শাহবাগ এলাকা ঘুরে দেখা যায় শুধু মিছিল আর মিছিল।

অতীতের যে কোনো সময়ের চেয়ে এবারের মহাসমাবেশে বৃহত্তম জমায়েতের মধ্য দিয়ে রাজধানীতে বড় ধরনের শোডাউন করতে চায় দলটি। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশের চেষ্টা করছে কর্মী-সমর্থকরা। সকাল ৯টার মধ্যে সমাবেশ মঞ্চের আশেপাশে জায়গা না পেয়ে একটু দূরে অবস্থান নিতে হচ্ছে তাদের। বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা বাস থেকে নেমে ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল করে সমাবেশস্থলে প্রবেশ করছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এ মহাসমাবেশ থেকে আগামী নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করবেন, দেবেন রাজনীতিতে নতুন বার্তা। মঞ্চ থেকে মিছিলকারীদের অর্ভ্যথনা জানানো হচ্ছে। মূল মঞ্চের পশ্চিম পাশে নির্মাণ করা হয়েছে ছোট আরও একটি মঞ্চ। সেই মঞ্চ থেকে গান পরিবেশন করছেন শিল্পীরা। বাউল শিল্পীদের গানের সঙ্গে তাল মিলাচ্ছেন সমাবেশে আসা কর্মী-সমর্থকরা।

সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থল ঘিরে নেতাকর্মীদের ছবি সম্বলিত শত শত ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। উত্তর দিকে মুখ করে বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে। শাহবাগ থেকে মৎস্য ভবন মোড় পর্যন্ত মাইক লাগানো হয়েছে। কাকরাইল মসজিদ মোড় থেকে শাহবাগ পর্যন্ত সড়কদ্বীপে লাগানো হয়েছে নানা রং-বেরং-এর পতাকা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!