• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাপায় যোগ দিচ্ছেন সাবেক সচিব নিয়াজ উদ্দিন মিয়া


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৭, ০৮:১৯ পিএম
জাপায় যোগ দিচ্ছেন সাবেক সচিব নিয়াজ উদ্দিন মিয়া

ঢাকা: সাবেক রাষ্টপতি এইচ এম এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন সাবেক স্বাস্থ্যসচিব এম নিয়াজ উদ্দিন মিয়া। এরশাদের প্রার্থী হয়ে গাজীপুর (সদর) আসন থেকে আসন্ন সংসদ নির্বাচনে লড়াইয়েও নামছেন তিনি।

১৯৯০ সালে ক্ষমতা হস্তান্তরের পর এরশাদের জাতীয় পার্টিতে কখনো সচিব পর্যায়ের আমলা যোগ দেননি। সংসদ নির্বাচন করবেন এটি মাথায় রেখে সাবেক স্বাস্থ্য সচিব এম নিয়াজ উদ্দিন মিয়া জাতীয় পার্টির রাজনীতিতে যোগ দিচ্ছেন।

জানা গেছে, আগামী সংসদ নির্বাচনের জন্য দেশের বিভিন্ন স্থানে জাতীয় পার্টির  ভাল ও দক্ষ প্রার্থী নেই। প্রার্থী সঙ্কট পূরণ করে নির্বাচনী লড়াইয়ে অংশ নিতে সারাদেশে ভাল ও বিত্তবান প্রার্থী খুঁজে বেড়াচ্ছে দলটি। সাবেক স্বাস্থ্যসচিব এম নিয়াজ উদ্দিন মিয়া দলের সেই মিশনের ফসল।

জাপায় যোগদানের সত্যতা স্বীকার করে সাবেক স্বাস্থ্য সচিব এম নিয়াজ উদ্দিন মিয়া জানান, ৩১বছরের সরকারি চাকরিকালে সারাদেশের মানুষের সেবা করেছি। বিশেষ করে আমার গাজীপুর সদরের সর্বস্তরের মানুষের জন্য কিছু না কিছু করার চেষ্টা করেছি। আমার এলাকার মানুষগুলো আমাকে রাজনীতিতে দেখতে চায়। তারা চায় জনপ্রতিনিধি হয়ে আমি যেন এলাকাবাসীর সুখে দুখে পাশে থাকি।  

‘এলাকাবাসীর সেবা করতেই তাদের উৎসাহে তাদের প্রত্যাশা পূরণে আমি জাতীয় পার্টিতে যোগ দিচ্ছি। যতদিন বেঁচে থাকবো আজীবন সুখে দুখে তাদের পাশে থাকব-’’ বলেন সাবেক এই স্বাস্থ্য সচিব।

জানা গেছে, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতীর সঙ্গে সাবেক স্বাস্থ্য সচিব এম নিয়াজ উদ্দিন মিয়ার সম্পর্ক ভাল। তারই উৎসাহে সাবেক এই সচিব এরশাদের জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন।

দলের প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি এসএম ফয়সল চিশতী বলেন, জাতীয় পার্টির ৯ বছরের সোনালি শাসনামল এবং সমৃদ্ধশালী আধুনিক বাংলাদেশ গড়তে আমাদের পার্টির চেয়ারম্যানের বর্তমান রাজনীতি দেশের সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। সাবেক সফল রাষ্ট্রপতির প্রতি প্রত্যাশা বেড়েছে বিভিন্ন পেশাজীবী মানুষেরও। সেই প্রত্যাশা থেকে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন সাবেক স্বাস্থ্যসচিব নিয়াজ উদ্দিন মিয়া।’ ভবিষ্যতে আরও বড় চমক আছে বলেও ইঙ্গিত দেন তিনি।

চিশতী বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা থেকে যাওয়ার দীর্ঘ ২৭বছর কোন শীর্ষ আমলা আমাদের পার্টিতে যোগ দেন নাই। এতদিন পর সাবেক এক পূর্ণ সচিবের যোগদান করে জাতীয় পার্টি দেশের জনপ্রিয় রাজনৈতিক দল। তার এই যোগদান নিঃসন্দেহে দলকে শক্তিশালী করবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গুলশানের ইমানুয়েল কনভেনশেন সেন্টারে অনুষ্ঠিত হবে এই যোগদান অনুষ্ঠান। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সাবেক রাষ্ট্রপতি হাতে ফুলের তোড়া দিয়ে সাবেক স্বাস্থ্যসচিব নিয়াজ উদ্দিন মিয়া জাতীয় পার্টিতে যোগদান করবেন।

এম নিয়াজ উদ্দিন মিয়া সর্বশেষ স্বাস্থ্যসচিব ছিলেন। ২০১৪ সালের ৬ নভেম্বর তিনি অবসরে যান। এর আগে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে নিয়াজ উদ্দিন মিয়া পরিবার পরিকল্পনা বিভাগের মহাপরিচালক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিবসহ সরকারের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সাবেক স্বাস্থ্যসচিব এম নিয়াজুদ্দিন মিয়া গাজীপুরের সদর আসনের বাসিন্দা। তিনি ব্যক্তিগত জীবনে এক ছেলে ও দুই মেয়ের জনক।

তিনি ভাওয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। গাজীপুরের সদর এলাকায় তিনি তার নিজ নামে একট হাইস্কুল প্রতিষ্ঠা করেন। যার নাম এম নিয়াজ উদ্দিন হাই স্কুল। এছাড়া তিনি স্থানীয় বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক প্রতিষ্ঠানের জড়িত রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!