• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ


শাহাদাত হোসাইন স্বাধীন, জাবি সেপ্টেম্বর ২৭, ২০১৮, ০৭:৪২ পিএম
জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাদাঁবাজির অভিযোগ করেছেন একই হলের এক সিনিয়র শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) গনিত বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী মো.সাজিদ হাসান মিলন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামজা রহমান অন্তরের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রক্টর ববারর চাঁদাবাজির লিখিত অভিযোগ করেন। অন্তর শাখা ছাত্রলীগ সেক্রেটারি আবু সফিয়ান চঞ্চলের অনুসারী। তারা উভয় শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

অভিযোগপত্রে সাজিদ হাসান মিলন বলেন, ‘আমার পারিবারিক কারণে একটা পরীক্ষা বিশেষ বিবেচনায় অংশগ্রহণ করি। তাই আমি একবছর পিছিয়ে গেলেও এখনো আমার ছাত্রত্ব বিদ্যমান। যার কারণে আমি কিছুদিন আগ পর্যন্ত হলে ৪২০ নম্বর রুমে অবস্থান করছিলাম। ওই রুমে জুনিয়র শিক্ষার্থী বেশি থাকার কারণে আমি সিনিয়র হিসেবে কক্ষ পরিবর্তন করে ৪১৮নং সিঙ্গেল রুমে যেতে চাইলে ছাত্রলীগের সহসভাপতি ও ৪১ ব্যাচের হামজা রহমান অন্তর আমাকে বাধা দেয়। তখন সে বলে সে হলের তিন-চারটা রুমের মালিক এবং তার অনুমতি ছাড়া এই রুমে উঠা সম্ভব না।

এক পর্যায়ে তাকে অনুরোধ করায় সে ৪১৮নং রুমে আমাকে উঠতে দেয়। রুমে উঠার কিছুদিন পর থেকেই সে ধার নেয়ার নামে আমার কাছে বিভিন্ন সময়ে বিভিন্ন অংকের টাকা দাবি করে সর্বমোট ৫০০০ টাকা নেয়। তাছাড়া সম্প্রতিক সময়ে অন্তর নতুন বাইক কেনার নাম করে আমার কাছে ১০০০০ টাকা চাঁদা দাবি করে। আমি তখন টাকা দিতে অস্বীকার করি ও আমার পূর্বপ্রাপ্য ফেরত চাইলে সে আমাকে নানাভাবে হুমকি দিতে থাকে।

এমনকি সে ১০ মাসের রুম ভাড়া বাবদ আগের ৫০০০ টাকা সহ আরও ৫০০০ টাকা তাকে দিতে হবে অন্যথায় আমাকে অপমান করার ভয় দেখায়, যার ফলে আমি হল ত্যাগ করতে বাধ্য হই। টাকা না পেয়ে সে পরবর্তীতে আমাকে ক্যাম্পাসে ঢুকতে না দেয়ার হুমকি দেয় এবং আমাকে সামাজিকভাবে হেয় করার লক্ষ্যে হল প্রভোস্টের কাছে আমার নামে চুরির অভিযোগ আনে যা সম্পর্কে আমি একদমই অবগত নই।

উল্লেখ্য, এর আগেও বিতর্কিত এই ছাত্রলীগনেতা অন্তরের বিরুদ্ধে ১ লক্ষ টাকা চাঁদা না দেয়ায় হল ক্যান্টিন বন্ধ করা ওচাঁদাবাজির নিউজ করায় সাংবাদিককে হুমকি ও হয়রানি, কোটা সংস্কার আন্দোলন করায় এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ার অভিযোগ আছে। এছাড়াও আরেক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে তাকে ৬ মাস বহিস্কার করে বিশ্ববিদ্যালয়  প্রশাসন।

এ বিষয়ে হামজা রহমান অন্তর বলেন,‘সে আমার কাছে বিভিন্ন সময় টাকা চাইতো, মাদকের প্রলোভন দিতো, আমি কৌশলে এড়িয়ে যেতাম। সে তার রুমমেটের টাকা চুরি করেছে। সে আবার আমার বিরুদ্ধে উল্টা অভিযোগ করেছে। এসব  অভিযোগ ভূয়া। সে প্রমাণ করতে পারবে না। আর নিউজ করেও কোন লাভ নেই। শুধু শুধু বিশ্ববিদ্যালয়ের বদনাম।’

প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, ‘অভিযোগটি যাচাইবাচাই ও তদন্তসাপেক্ষে বিচার করা হবে। এ বিষয়ে শাখা ছত্রিলীগ সেক্রেটারি আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘অভিযোগটি আমি দেখিনি। তবে এমন অপরাধ করে থাকলে অবশ্যই সাংগঠনিক শাস্তি হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!