• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল


জাবি প্রতিনিধি আগস্ট ১৭, ২০১৮, ০৮:০৩ পিএম
জাবি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

ছবি: সোনালীনিউজ

জাবি : ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ। শুক্রবার (১৭ আগস্ট) শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে পরিবহন চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অমর একুশের পাদদেশে এসে একটি সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এ সময় সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। হামলাকারী পলাতক জঙ্গিদের ও এ হামলার মদদদাতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।’

শাখা সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘বিএনপি-জামায়াত জোট দেশকে জঙ্গিবাদের দেশ বানিয়েছিল। বিএনপি এবং তাদের দোষররা দেশকে অশান্ত করতে এই কাজ করেছে। তারা সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়ে প্রমাণ দিয়েছে তারা এ দেশের ভাল চায়না। আমারা এই বোমা হামলা প্রতিবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে।’

মিছিলে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, সহসভাপতি মাসুদ ইউনূস সিফাত, আবু সাদাত সায়েম, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নীলাদ্রী শেখর মজুমদার প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!