• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ইনস্টিটিউটের রুমে তালা

জাবি শিক্ষককে হত্যার হুমকি


জাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৫:৩৯ পিএম
জাবি শিক্ষককে হত্যার হুমকি

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিমোট সেনসিং-এর শিক্ষক মো. মুনির মাহমুদকে ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। হুমকিদাতার বিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মুনির মাহমুদ। এর আগে এই ইনস্টিটিউটের একটি রুমে কাউকে না জানিয়ে ভূগোল বিভাগ তালাবদ্ধ করে বলেও অভিযোগ করেন।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, সোমবার ভূগোল ও পরিবেশ বিভাগের সভাপতির নির্দেশে বিভাগের স্টাফরা ইনস্টিটিউটের পূর্বে তালাবদ্ধ কক্ষের তালা ভাঙতে গেলে আমি স্টাফদের ইনস্টিটিউটের পরিচালকের সঙ্গে কথা বলার পর তালা ভাঙতে অনুরোধ করি। তালা ভাঙতে নিষেধ করায় খন্দকার হাসান মাহমুদ আমাকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় আমাকে চার তলা থেকে ফেলে দিয়ে জীবননাশের হুমকি দেয়।

উল্লেখ্য, ভূগোল ও পরিবেশ বিভাগের একটি রুম ইনস্টিটিউট অব রিমোট সেনসিং দীর্ঘদিন যাবৎ ব্যবহার করে। কিন্তু ইনস্টিটিউটের কাউকে না জানিয়ে ১৭ ফেব্রুয়ারি রুমটি তালাবদ্ধ করে ভূগোল বিভাগ।

অভিযোগের বিষয়ে খন্দকার হাসান মাহমুদ বলেন, আমি তাকে শিক্ষক হিসেবে বকা দিয়েছি। তাই অভিযোগ করার মতো কোন ঘটনা তো ঘটেনি। তাছাড়া ওই রুমটি আমাদের বিভাগের তাই আমারা রুমে তালা দেওয়ার অধিকার রাখি।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত না করে এ বিষয়ে কোন মন্তব্য করা যাচ্ছে না।

এ বিষয়ে মো. মুনির মাহমুদ বলেন, আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। আশুলিয়া থানায় জিডি করার প্রক্রিয়া চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!