• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাবিতে জাতির পিতার ৯৯তম জন্মদিবস পালিত


জাবি প্রতিনিধি মার্চ ১৭, ২০১৮, ০৫:৩০ পিএম
জাবিতে জাতির পিতার ৯৯তম জন্মদিবস পালিত

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে এক শোভাযাত্রা সহকারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারীগণ অংশগ্রহণ করেন। উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হল এবং শিক্ষকদের সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এর আগে উপাচার্য সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের স্কুল ও কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের রচনা প্রতিযোগিতা উদ্বোধন করেন। রচনা প্রতিযোগিতা উদ্বোধকালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস জানার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

ছাত্রলীগের র‌্যালি : শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বের হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো ঘুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

শ্রদ্ধা নিবেদন শেষে শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক তাদের বক্তব্যে বলেন, ‘বাঙালি জাতি বঙ্গবন্ধুর জন্মের মধ্য দিয়ে আলোর দিশা খুঁজে পেয়েছিল। জাতির জনকের নেতৃত্বে বাংলাদেশ আলোকিত হওয়ার স্বপ্ন দেখেছিল। তাই আজকের এইদিনে জাতির জনকের প্রতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছি।’

এ সময় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!