• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাবিতে ফি বাতিলের দাবিতে ভর্তি স্থগিত


জাবি প্রতিনিধি  ডিসেম্বর ৮, ২০১৬, ০৮:৩০ পিএম
জাবিতে ফি বাতিলের দাবিতে ভর্তি স্থগিত

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) 'বিভাগ উন্নয়ন ফি' বাতিলের দাবিতে অগ্রণী ব্যাংকের বিশ্ববিদ্যালয় শাখা অবরোধ করার ফলে প্রথম বর্ষের আজকের নির্ধারিত  ভর্তি কার্যক্রম স্থগিত হয়ে যায়। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ৮ টা থেকে ফি বাতিলের দাবিতে অগ্রনী ব্যাংক জাবি শাখার প্রধান ফটকে অবস্থান নিয়ে অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

পরে সকাল সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের  সহকারী রেজিস্টার (শিক্ষা) মোহাম্মদ আলী ও প্রক্টরিয়াল বডির সদস্যরা আন্দোলনকারীদের আন্দোলন প্রত্যাহারের আহবান জানান। কিন্তু  প্রগতিশীল ছাত্রজোট নেতারা বিভাগ উন্নয়ন ফি বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন। ঘন্টাব্যাপী এই বৈঠক কোন অর্থবহ সমাধান ছাড়া শেষ হলে আন্দোলনকারীরা অবরোধ চালিয়ে যান। বিকেল ৩ টায় পুনরায় বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন । বৈঠক শেষে উপাচার্য ড. ফারজানা ইসলাম  বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিতের ঘোষণা দেন।

উপাচার্য  ড. ফারজানা ইসলাম জানান, তিনি বিভাগ উন্নয়ন ফি নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় সভাপতিদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত জানাবেন।

এদিকে প্রগতিশীল জোট নেতা ও  ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি ইমরান নাদিম জানান, আমরা বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে অনড় আছি। এই অবৈধ ফি যতক্ষণ পর্যন্ত না বতিল না হচ্ছে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এদিকে ব্যাংক অবরোধের কারণে প্রথম বর্ষের আজকের নির্ধারিত  ভর্তি কাযক্রম বন্ধ ছিলো। এতে  দেশের বিভিন্ন স্থান থেকে আসা ভর্তিইচ্ছু ও অভিভাবকরা ভোগান্তিতে পড়েন। অবশ্য পরে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিবাবকরাও এই দাবির প্রতি একাত্নতা  প্রকাশ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!