• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জাবিতে সতীর্থ বইমেলা শুরু


জাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৮, ০৮:২৪ পিএম
জাবিতে সতীর্থ বইমেলা শুরু

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান প্রায় ৯০ জন কবি, লেখক ও গবেষকদের প্রকাশিত গ্রন্থ নিয়ে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী ‘সতীর্থ বইমেলা’র উদ্বোধন হয়েছে। নির্বাণ প্রকাশনীর আয়োজনে সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে এই বইমেলা শুরু হয়ে শনিবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

এই বইমেলায় চারটি নতুন ধারার বই নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক কবি, লেখক-গবেষকদের আত্মপ্রকাশ পায় নির্বাণ প্রকাশনীর। নির্বাণ প্রকাশনীর বইগুলো হলো, তানবীনা জাহান জুসির ‘অনঘ অররু’, স্নেহাশীষ চক্রবর্তী অভির ‘বিচ্ছিন্ন ফিকশন’, সুমন সরকারের ‘জীবনামৃত’ ও জহির সুমনের ‘বিনু বৃত্ত বড়ই দৃর্বৃত্ত’।

নির্বাণ প্রকাশনীর সদস্য স্নেহাশীষ অভি বলেন, এটা খুবই আনন্দের বিষয় যে আমি যেখান থেকে পড়াশোনা শেষ করেছি সেখানেই নিজের প্রথম বইটা প্রকাশ করতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও লেখক-গবেষক সুমন সাজ্জাদ বলেন, সতীর্থ মেলার আয়োজনটি বেশ চমকপ্রদ। স্থানীয় মেলার মাধ্যমে স্থানীয় লেখক ও পাঠকের মধ্যে যেমন অন্তরঙ্গ সম্পর্ক তৈরি হয়, ঠিক এই উদ্যোগের ফলে বিশ্ববিদ্যালয়ের লেখক ও পাঠকদের মধ্যে যোগাযোগ তৈরি হবে।

মেলার আয়োজকদের অন্যতম সমন্বয়ক আবেদীন পুশকিন বলেন, প্রথমবারের মত এই মেলার আয়োজন করেছি। আশা করি এই বইমেলার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক লেখকদের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি করবে। আর এই মেলাকে উপলক্ষ করেই তরুণ লেখকদের লেখায় প্রাণ আসবে। নতুন করে চিন্তা করতে শিখবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!