• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাবিসাসের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


জাবি প্রতিনিধি এপ্রিল ৬, ২০১৮, ০৬:২৬ পিএম
জাবিসাসের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাবি: এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে জাহাঙ্গীরনরগ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (৬ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সপ্তম ছায়া মঞ্চে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিক সমিতির পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এ সময় বক্তব্য দেন, সমিতির সভাপতি নুর আলম হিমেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন নিলয়ের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. ফরিদ আহমদ, জাবিসাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ শহীদুল হক মঞ্জু এবং সাধারণ সম্পাদক কাজী জাকির হোসেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে সপ্তম ছায়া মঞ্চে এসে শেষ হয়। বিকেলে সাবেক-বর্তমান সদস্যদের অংশগ্রহণে স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। এতে জাবিসাসের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনায় মগ্ন হন সাবেক শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে জাবিসাস এই বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডকে তুলে ধরে বিশ্বের বুকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে পরিচিত করে আসছে।

তিনি আরো বলেন, গঠনমূলক কর্মকাণ্ডে মানুষের যোগ্যতা বৃদ্ধি পায়। আর দীর্ঘদিন ধরে এ কাজটিই করে আসছে জাবিসাসের সদস্যরা।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ শহীদুল হক মঞ্জু ও সম্পাদক কাজী জাকির হোসেন  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির গৌরবোজ্জ্বল ইতিহাস অক্ষুন্ন রাখতে কর্মরত সাংবাদিকদের বস্তুনিষ্ঠ ও কর্মঠ হওয়ার তাগিদ দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমদ, প্রক্টর সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন ও প্রক্টরিয়ার টিমের অন্যান্য সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক, জাবিসাসের সাবেক নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সাংস্কৃতিক জোট, বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!